• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নোয়াখালীতে সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ২৯, ২০২৪, ০৪:৪২ পিএম
নোয়াখালীতে সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী জেলা শহর মাইজদীতে সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। সমন্বয়কদের অꦦবিলম্বে নিঃশর্ত মুক্তি, দমন-নিপীড়ন বন্ধ, বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া এবং হত্যাকাণ্ডে জড়িত সবার পদত্যাগের দাবিতে ওই কর্মসূচি পালন করছেন তারা। 

সোমবার (২৯ জুলাই) বেলা তিনটা থেকে কয়েক শ শিক্ষার্থী নোয়াখালী জিলা স্কুলের সামনে শহরের প্রধান সড়ক (চার লেনের সড়ক) বন্ধ করে ওই সমাবে♋শ শুরু করেন। এতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বঘোষণা অনুযায়ী বেলা🌌 তিনটার কিছু আগে থꦏেকেই জিলা স্কুলের আশপাশের বিভিন্ন এলাকায় জড়ো হতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বেলা তিনটার দিকে তাঁরা জিলা স্কুলের সামনের সড়কে দাবিসংবলিত ব্যানার নিয়ে অবস্থান নেন। 

এ সময় কিছু শিক্ষার্থীর হাতে লাঠি ও জাতীয় পতাকাও দেখা যায়। শিক্ষার্থীরা এ সময় কোটা আন্দোলনের সমন্বয়কদের মুক্তিসহ বিভিন্ন দাবিতে স্লোগান দেন। শিꦫক্ষার্থীদের কর্মসূচি শুরুর আগে জিলা স্কুলের সামনের সড়কে পুলিশ ও গোয়েন্দা পুলিশের সদস্যদের অবস্থান করতে দেখা যায়। 

একপর্যায়ে সেখানে যান পুলিশ সুপার মোহাম্মদ আসাꦚদুজ্জামান।🐭 তার সঙ্গে জ্যেষ্ঠ কর্মকর্তারাও ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশ সুপার তার জ্যেষ্ঠ কর্মকর্তাদের নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। তখন শিক্ষার্থীরা তাদের দাবি-দাওয়া নিয়ে কিছু সময় সড়কে অবস্থান ও বিক্ষোভ সমাবেশ করার কথা বলেন। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনে ইতিবাচক মনোভাব দেখানো হয়। একপর্যায়ে বেলা ৩টা ১০ মি𒆙নিটে পুলিশ সুপার তার সদস্যদের নিয়ে শিক্ষার্থীদের সমাবেশস্থল থেকে ক𒐪িছুটা দূরে অবস্থান নেন। 

শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচির কারণে শহরের প্রধান সড়কে সব ধরনের যাꦰনবাহন চলাচল বন্ধ হয়ে যায়। কিছু কিছু যানবাহন বিকল্প পথে চলা🐬চল করছে।

জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীরা বলেছেন, তারা আধা ঘণ্টা সড়কে অবস্থান করে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবেন। সে🏅 জন্য তাদের সুযোগ দেওয়া হয়েছে। পুলিশ শান্তিপূর্ণ কর্মসূচি পালনে বাধা দেবে না। পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। তিনি নিজেই সড়কে অবস্থান করে বিষয়টির প্রতি নজর রাখছেন।

Link copied!