• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাড়ি ফিরলেন নাবিক সাব্বির, গোসল করানো হলো দুধ দিয়ে


টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৮:৩৮ এএম
বাড়ি ফিরলেন নাবিক সাব্বির, গোসল করানো হলো দুধ দিয়ে
সাব্বিরকে মিষ্টি মুখ করান তার মা ও বোন। ছবি : সংগৃহীত

অবশেষে সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি হওয়ার ৬৬ দিন পর সাব্বির হোসেন তার নিজ বাড়ি টাঙ্গাইলে ফিরেছেন। এতে পরিবার ও আত্মীয়-স্বজনের 𝕴মাঝে আনন্দের বন্যা বইছে। সাব্বিরের স্বজনদের চোখে পানি থাকলেও মুখে আনন্দের হাসি। সাব্বির🐭কে দেখতে বন্ধু-বান্ধবসহ এলাকাবাসী ভিড় করছেন।

বৃহস্পতিবার (১৬ মে) সকালে টাঙ্গাইল শহরের আদালত পাড়া বড় বোন মিতু আক্তারের বাসায় পৌঁছান নাবিক সাব্বির হোসেন। পরে দুধ দিয়ে গেলাস করান সাব্বিরকে। এরপর ফুল দিয়𓆉ে বরণ করে নেন ও মিষ্টি মুখ করান সাব্বিরের মা ও বোন।

পরে নাগরপু♔র উপজেলার সহবতপুর ইউনিয়নের ডাঙা ধলাপাড়া নিজ গ্রামে ফিরেন। হারুন অর রশীদ ও সালেহা বেগম দম্পতির ছোট ছেলে সাব্বির।

এর আগে মঙ্গলবার (১৪ মে) বিকেল পৌনে ৪টার দিকে চট্টগ্রাম বন্দরের নিউম🐭ুরিং কনটেইনার টার্মিনাল-১ (এনসিটি) নম্বরে এসে পৌঁছান ২৩ নাবিক।

পরিবার সূত্রে জানা যায়, জেলার নাগরপুরের সহবতপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে থেকে এসএসসি পাস করেন। টাঙ্গাইল শহরের কাগমারি এম এম আলী কলেজ থেকে ২০১৬ সালে এইচএসসি পাস করে ভর্তি হন চট্টগ্রা♏ম মেরিন একাডেমিতে। সেখান থেকে কৃতিত্বের সাথে পাস করে ২০২২ সালের জুন মাসে এমভি আব্দুল্লাহ নামক পণ্য বཧহনকারী একটি জাহাজে মার্চেন্ট কর্মকর্তা হিসেবে চাকরি নেন।

সাব্বিরের বোন মিতু আক্তার বলেন, “ঈদের সময় সাব্বির আমাদের পাশে ছিল না। যে সময়টা কাটালো, আমরা সব সময় চিন্তায় ছিলাম। ঈদ গেছে আমরা বলতে পারবো না আনন্দ কী? কোন আনন্দ ভ♐োগ করতে পারি নাই। আল্লাহ আমাদের কাছে আমার ভাইকে ফিরিয়ে দিয়েছে হাজার হাজার শুকরিয়া। সাব্বির আমাদের কাছে এসেছে এখন আমাদের ঈদ।”

সাব্বিরের মা সালেহা বেগম বলেন, “আজকে আমাদের অনেক খুশি। এই খুশিতে চোখে জল ভাসছে। দেশবাসীরসহ সবার🍨 দোয়া ছিল। দশের দোয়ার সাথে আমাদের দোয়াও ছিল। আজ সাব্বির আমাদের কাছে ফিরে আসছে। আল্লাহ কাছে লাখো লাখো শুকরিয়া।”

নাবিক সাব্বির হোসেন বলেন, “মুক্তি আগের দিন থেকে মুক্তির পরের দিন পর্যন্ত আমাদের ঘুম হয়নি। আমরা এতোট൩া উত্তেজিত ছিলাম এতোট🐻া খুশি ছিলাম। মুক্তি পাওয়ার পর সবাই আল্লাহ কাছে শুকরিয়া আদায় করেছি, কোলাকুলি করেছি। সবাই কান্নাকাটি করেছি।”

এমভি আবদুল্লাহ জাহাজটি গত ১২ মার্চ ভারত মহাসাগরে সোমালিয়ান জলদস্যুদের কবলে পড়ে। ওই জাহাজের ২৩ নাবিককে জিম্মি করা হয়। জাহাজটি কয়লা নিয়ে আফ্রিকার দেশ মোজাম্বিকের মাপুতো বন্দর থ▨েকে সংযুক্ত আরব ♎আমিরাতের আল হারামিয়া বন্দরের দিকে যাচ্ছিল। 

Link copied!