• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


লাল কাপড় দেখিয়ে বরেন্দ্র এক্সপ্রেস থামাল এলাকাবাসী


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৪, ০৩:১৮ পিএম
লাল কাপড় দেখিয়ে বরেন্দ্র এক্সপ্রেস থামাল এলাকাবাসী
রাজশাহীর নন্দনগাছী স্টেশন এলাকায় ভেঙে যাওয়া রেললাইন। ছবি : সংগৃহীত

রাজশাহীর চারঘাটে রেললাইন ভাঙা থাকায় দুর্ঘটনায় পড়তে যাচ্ছিল চিলাহাটি থেকে ছেড়ে আসে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি। এ সময় স্থানীয়দের দেখানো লাল কাপড়ে দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বরেন্দ্র এক্সপ্রেস। ওই ট্রে𝐆নে পাঁচ শতাধিক যাত্রী ছিল।

সোমবার (২৯ জানুয়ারি) বেলা ১২টার দিকে উꦦপজেলার নন্🎶দনগাছী স্টেশনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ দেড় ঘণ্টা বন্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে চিলাহাটি থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে বরেন্দ্র আন্তঃনগর এক্সপ্রেস। নন্দনগাছী স্টেশন এলাকায় রেললাইন ভাঙা থাকায় দুর্ঘটনায় পড়তে যাচ্ছিল ট্রেনটি। এ সময় স্থানীয়রা তাৎক্ষণিকভাবে দূর থেক🙈ে লাল পতাকা দেখিয়ে ট্রেনটিকে আগেই থামিয়ে দিতে স🌟ক্ষম হন। এতে করে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার জানান, রেললাইনের একটি 🌌পাত কোনোভাবে ভেঙে গিয়েছিল। ঘটনার প🙈র খবর পেয়ে তাদের প্রকৌশলীরা নিজস্ব টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত করেন। এতে দূরে থাকা ট্রেনগুলোর গতি কমিয়ে দেওয়া হয়। এছাড়া ওই পথ দিয়ে প্রায় দেড় ঘণ্টা ট্রেন যোগাযোগ বন্ধ রাখা হয়। লাইন মেরামতের কাজ শেষ হলে দুপুর সাড়ে ১২টার পর থেকে রাজশাহীর সঙ্গে সারা দেশের রেলপথ যোগাযোগ আবারো স্বাভাবিক হয়। 

কি কারণে র🅰েলের পಞাত ভেঙে গেছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলে জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের এ কর্মকর্তা।

Link copied!