• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিউমার্কেট এলাকায় চলছে ত্রিমুখী সংঘর্ষ


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৪, ২০২৪, ০১:২৫ পিএম
নিউমার্কেট এলাকায় চলছে ত্রিমুখী সংঘর্ষ

চট্টগ্রাম নগরের নিউমার্কেট এলাকাඣয় বিক্ষোভকারী–পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সংঘর্ষ চলছে। রোববার (৪ আগস্ট) সোয়া ১১টার দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মীদের ওপর সিটি কলেজের দিক থেকে হামলা করেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। 

এরপর বেলা ১২টার𒐪 ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚদিকে পুলিশও বিক্ষোভকারীদের লক্ষ্য করে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। সংঘর্ষে অন্তত আট জন আহত হন বলে খবর পাওয়া গেছে।

একই স্থানে আজ বেলা একটায় অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছে আওয়ামী ল﷽ীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠন। বেলা ১১টা পর্যন্ত বিক্ষোভকারীরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ 🧸করেন। 

তবে সোয়া ১১টার দিকে সিটি কলেজে🍸র সামনের এলাকা থেকে সরকার-সমর্থক একদল যুবক হঠাৎ বিক্ষোভকারীদের ওপর হামলা শুরু করেন। 

এ সময় গুলির শব্দ শোনা যায়। বꦺেলা ১২টার দিকে ঘটনাস্থলে পুলিশ আসে। এ সময় পুলি✅শ সাউন্ড গ্রেনেড ও টিয়ার শেল ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে।

দুই পক্ষের কর্মসূচির সমไয় কর্মসূচিস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতি চোখে পড়েনি। নিউমার্কেট এলাকায় সকালে থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। এ এলাকার বিপণিবিতানস🍌হ কোনো দোকানপাট খোলা হয়নি। 

এর আগের দিন শনিবার নিউমার্কেট চত্বরে বৈষম্যবিরোধ𝓡ী ছাত্র আন্দোলনের কর্মীরা অবস্থান নিয়🌄েছিলেন। প্রায় পৌনে তিন ঘণ্টা অবস্থানের পর বিক্ষোভ মিছিল বের করেছিলেন তাঁরা।

এর আগে সকাল থেকেই আন্দোলনকারীরা নিউমার্কেট চত্বর, স্টেশন সড়ক, জুবিলি সড়কে জড়ো হয়ে অবস্থান করছেন। এসব সড়কে ইটের টুকরা ছড়িয়ে-ছিটিয়ে পড়ে থাকতে দেখা যায়। আন্দোলনকারীদের অনেকের হাতে লাঠি ছি🍌ল।

আন্দ🍒োলনকারীদের কয়েকজন জানান, এক দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন। তারা মাঠে থাকবেন।

Link copied!