• ঢাকা
  • বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০২৪, ১৯ ভাদ্র ১৪৩১, ২৯ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বৃষ্টির জন্য পাবনায় ইস্তিসকার নামাজ আদায়


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ১২:৫৫ পিএম
বৃষ্টির জন্য পাবনায় ইস্তিসকার নামাজ আদায়

তীব্র দাবদাহে পুড়ছে পাবনাসহ গোটা বাংলাদেশ। তীব্র গরম🌠ে মানুষের জীবন অতিষ্ঠ হয়ে পড়ছে। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে ফসল। সোমবার (১৭ এপ্রিল) পাবনায় স্মরণকালের সবচেয়ে বেশি তাপমাত্রা ৪৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এমন পরিস্থিতিতে মহান আল্লাহ তায়ালার নিকট বৃষ্টি চেয়ে সালাতুল ইস্তিসকার ♛নামাজ আদায় ও মোনাজাত করেছেন পাবনাবাসী।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১০টায় পাবনার যুবসমাজের আয়োজনে পাবনার সরকা🃏রি এডওয়ার্ড কলেজ মাঠে এই নামাজ অনুষ্ঠিত হ♉য়।

নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান রবের কাছে বিশেষ মোনাজাত করা হয়েছে। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন জামেয়া আশরাফিয়া পাবনার শায়খুল হাদিস হজরত মাওলানা হারুনুর🐟 রশিদ।

নামাজ ও দোয়ায় ছাত্র, যুবকসহ কয়েক শতাধিক ধর্মপ্রাণ মুসলমান অংশ💦গ্রহণ করেন। তাওবাতুন নসুহার (একনিষ্ঠ তাওবা) মাধও্যমে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে অতিরিক্ত ১২ তাকবিরের মাধ্যমে ২ রাকায়াত সুন্নত নামাজ আদায় করার মাধ্যমে আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করা হয়।

নামাজের আগে সংক্ষিপ্ত বয়ানে হারুনুর রশিদ বলেন, “পৃথিবীর মাটি যখন শুকিয়ে যায় বা অনাবৃষ্টি ও খরা দেখা দেয় এবং  কূপ ও ঝরনার পানি কমে যায় অথবা নদী শুকিয়ে যায়, তখন সালাতুল ইস্তিসকার নামাজ আদায় করা হয়। এই নামাজ ঈদের নামাজের সময়ের মতোই। মসজিদে নয় বরং খোলা মাঠে জামায়াতের সঙ্🌸গে আদায় করতে হয়। এই নামাজে কোনো আজান বা ইকামত নেই।”

Link copied!