• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: মে ১৩, ২০২৪, ১১:১৬ এএম
৫৭ বছর বয়সে এসএসসি পাস করলেন পুলিশ সদস্য
পুলিশ সদস্য আব্দুস ছামাদ। ছবি : সংগৃহীত

অদম্য ইচ্ছাশক্তি থাকলে অনেক কিছুই করা সম্ভব। চাকরির মেয়াদ আছে আর মাত্র দুই মাস। এরপর যাবেন অবসরে। কিন্তু এসএসসি পাস করেছেন এ বছর। ৫৭ বছর বয়সে কারিগরি শাখা থেকে এসএসসি পরীক্ষায় জিপিএ ৪.২৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। তার নাম আব্দুস ছামাদ। রাজশাহীর বাঘা উপজেলার আশরাফপুর গ্রামের বাসিন্দা এবং বর্তমানে বগুড়া সদর ট্রাফিক বিভাগে কর্মরত।
তিনি দুই বছর আগে নাটোরের লালপুরের মোহরকয়া নতুনপাড়া মাধ্যমিক কারিগরি ও ভোকেশনাল ইনস্টিটিউটে নবম শ্রেণিতে ভর্তি হন। ২০২৪ সালের এসএসসি ও সমমনা পরীক্ষায় অংশ নিয়ে পাস করেন।
রোববার (১২ মে) এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের পর পুলিশ সদস্য আব্দুস ছামাদের সাফল্যের কথা জানা যায়।
আব্দুস ছামাদ গণমাধ্যমকে জানান, দুই মাস হলো বগুড়া কর্মস্থলে যোগদান করেছেন। এর আগে পাবনার ঈশ্বরদীর ট্রাফিক বিভাগে ছিলেন। সেখানে থাকা অবস্থায় নাটোরের লালপুরের একটি ভোকেশনাল ইনস্টিটিউটে ভর্তি হন। সেখান থেকে এসএসসি পরীক্ষা দিয়ে পাস করেন।
তিনি আরও জানান, প্রায় ৩৭ বছর আগে পুলিশ বিভাগে চাকরি পান তিনি। ওই সময় তার এসএসসি সম্পন্ন করা ছিল না। চাকরির মেয়াদও শেষের দিকে, আর মাত্র দুই মাস বাকি। চাকরির শেষে বসে না থেকে কিছু করতে চান। এ জন্য নতুন করে পড়ালেখা শুরু করা।
এবার এইচএসসি পাসের জন্য বিজনেস ম্যানেজমেন্ট কলেজে ভর্তি হবেন তিনি। তারপরে হোমিও চিকিৎসা নিয়ে পড়ার ইচ্ছা এই পুলিশ সদস্যের।
পুলিশ সদস্য আব্দুস ছামাদের এসএসসি পাসের বিষয়টি ইতোমধ্যে তার কর্মস্থলের সবাই জেনেছেন। এ জন্য সবাই তাকে সাধুবাদও দিচ্ছেন।
ব্যক্তিজীব꧂নে আব্দুস ছামাদের স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রয়ಞেছেন।

Link copied!