• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


এবারও শতভাগ পাস আশালিপি রেসিডেন্সিয়ালে


দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: মে ১৭, ২০২৪, ০৪:৩৫ পিএম
এবারও শতভাগ পাস আশালিপি রেসিডেন্সিয়ালে

দ্বিতীয়বারের মতো মাধ্যমিক স্কুল সার্টিফি🦋কেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফলে শতভাগ সাফল্য দেখিয়েছে দিনাজপুরের আশালিপি রেসিডেন্সিয়াল মডেল স্কুল। পাশের হার শতভাগের অর্জনের পাশাপাশি শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমে এ বছর জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর হারও বেড়েছে জেলার এই শিক্ষা প্রতিষ্ঠানটি।

জানা যায়, বিদ্যালয়টি জেলার সদর উপজেলার শেখপুরা ইউনিয়নের কিষান বাজার এলাকায়। ২০২৩ সাল থেকে বিদ্যালয়টি এসএসসি পরীক্ষায় প্রথম অংশ নেয়। ওই সময় বিদ্যালয়টির ১২ জন শꦓিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ১ জন গোল্ডেন এ প্লাসসহ মোট ৬ জন শিক্ষার্থী এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছে। বাকী ৬ জনের ফলাফল আসে জিপিএ-৪.২০ ওপরে।

এদিকে, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষায় বিদ্যালয়টির ২৪ জন শিক্ষার্থী অংশ নি✃য়েছিল। এরমধ্যে একজন গোল্ডেন এ প্লাসসহ মোট ১৭ জন জিপিএ-৫ পেয়ে প꧂রীক্ষায় উত্তীর্ণ হয়েছে। এছাড়াও বাকী ৭ জনের ফলাফল জিপিএ-৪.২৮ ও তার ওপরে।

হিসাব বলছে, শতভাগ পাশের হারের পাশাপাশিꩲ বিদ্যালয়টিতে গতবার জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর হার ছিল ৫০ শতাংশ। আর এ বছর জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর হার ৭০ দশমিক ৮৩ শতাংশ। অর্থাৎ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীর হার গত বছরের ২০ দশমিক ৮৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বিদ্যালয়টি এমন ফলাফলে খুশি অভিভাবক ও🙈 জনপ্রতিনিধিরাও। আর শিক্ষকদের প্রত্যাশা আগামীতে আরও ভালো ফলাফল অর্জনের সাক্ষী হয়ে নজির সৃষ্টিജ করবে শিক্ষা প্রতিষ্ঠানটি।

বিদ্যালয়টি থেকে গোল্ডেন এ প্লাস পেয়েছে ঊর্মি সরকার। তার বাবা বিকাশ সরকার বলেন, “আমার মেয়ে পরীক্ষা দিয়েছে। আমি খুব খুশি। বিদ্যালয়টি চেষ্টা চা✱লাচ্ছে। আমি আশাবাদী বিদ্যালয়টি অনেক ভালো করবে।”

বিদ্যালয়টি প্রধান শিক্ষক দীপ্ত দাস বলেন, “প্রতিটি বিষয়ের জন্য বিষয় ভিত্তিক শিক্ষকদের ব্যবস্থা বিদ্যালয়টি শুরু থেকেই করে আসছে। বিদ্যালয়টি মূলত যাত্রা শুরু করেছিল প্রয়াত দেবেন রায়ের হাত ধরে। তা🎐র মতো করেই আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। বিদ্যালয়ের শিক্ষকরা তাদের অক্লান্ত পরিশ্রমের সঙ্গে শিক্ষার্থীদের পড়িয়েছে। আমরা আশাবাদী আগামীতে আরও ভালো ফলাফল অর্জন করে ইতিহাস গড়বে শিক্ষা প্রতিষ্ঠানটি।”

শেখপুরা ইউনিয়নের চেয়ারম্যান মমিনুল ইসলাম বলেন, “দেবেন রায় যখন ছিলেন, তখন থেকেই স্কুলটিকে দেখে আসছি। তারা বরাবরই ভালো ফলাফল অর্জন করে। গত বছরের থেকে এবারের ফলাফল আরও ভালো করেছে। বিদ্যালয়টির জন্য আমার সকল ধরনের সহযোগিতা থাকবে।”
 

Link copied!