• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আবু সাঈদের হত্যা মামলা পিবিআইতে


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২৪, ০২:৩৫ পিএম
আবু সাঈদের হত্যা মামলা পিবিআইতে
আবু সাঈদ। ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোꦜলনে পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদ হত্যা মামলা পুলিশ ব্যুরো অব✤ ইনভেস্টিগেশনে (পিবিআই) বদলি করা হয়েছে।

সোমবার (১২ আগস্ট) পুলিশ হেডকোয়ার্টারের ন🎃ির্দেশে মামলাটি স্থানান্তর করা হয়।

গণমাধ্যমকে তথ্যটি নিশ্চিত করেছেন রংপুর জেলা পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকির হো༒সেন।

এবিএম জাকির হোসেন জানান, পুলিশ হেডকোয়ার্টারের নির⛄্দেশে মামলাটি তাজহাট থান💯া থেকে পিবিআইয়ে স্থানান্তর করা হয়েছে। এখন মামলার তদন্ত করবে পিবিআই।

রংপুরে কোটা সংস্কার আন্দোলনে গত ১৬ জুলাই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়🅷ের সামনে পার্ক মোড়ে পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে আন্দোলনরত শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এদিন পুলিশের গুꦆলিতে আবু সাঈদের মৃত্যু হয়।

এ ঘটনায় ১৭ জুলাই তাজহাট থানায় মামলা করাꦐ হয়। মামলার বাদী ওই থানার উপপরিদর্শক ও বেগম রোকেয়া বিশ্ববিಞদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিভূতি ভূষণ রায়।

মামলার সংক্ষিপ্ত এজাহারে উল্লেখ করা হয়, “বেল🔯া সোয়া ২টার দিকে ছাত্র নামধারী সুবিধাভোগী রাষ্ট্রবিরোধী আন্দোলনরত দুর্বৃত্তগণ বিভিন্ন দিক থেকে বৃষ্টির মতো ইটপাটকেল ও তাদের নিকটে থাকা আগ্নেয়াস্ত্র হতে এলোপাতাড়ি গুলি শুরু করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে তাদের ছত্রভঙ্গ করতে পুলিশও এপিসি গাড়ির মধ্য হতে কং/ ১১৮৬ সোহেল তার নামীয় সরকারি ইস্যুকৃত শটগান হইতে ১৬৯ রাউন্ড রাবার বুলেট ফায়ার করে। পুরো বিশ্ববিদ্যালয় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

সাঈদের মৃত্যুর বিষয়ে বলা হয়, বিভিন্ন দিক থেকে আন্দোলনকারীদের ছোড়া গোলাগুলি ও ইটপাটকেল নিক্ষেপের একপর্যায়ে একজন শিক্ষার্থীকে রাস্তায় পড়ে থাকতে দেখা যায়। সহপাঠীরা ধরাধরি করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ♒গেলে, কর্তব𝓡্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় অজ্ঞাতনামা ২-৩ হাজার ব্যক্তিকে আসামি করা হয়েছে।

Link copied!