• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাহাড়ে বৃষ্টিপাত, নিরাপত্তায় সতর্কতা মাইকিং


রাঙ্গামাটি প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১, ২০২৪, ০৮:২৫ এএম
পাহাড়ে বৃষ্টিপাত, নিরাপত্তায় সতর্কতা মাইকিং

পাহাড়ে আবারও শুরু হয়েছে টানা বৃষ্টি। এর ফলে পাহাড়ি এলাকায় 🐼সম্ভাব্য ভূমি ধ꧅সসহ যাবতীয় ক্ষতি এড়াতে মাইকিং করেছে রাঙামাটি জেলা প্রশাসন।

রোববার (৩০ জুন) সন্ধ্যায় সহকারী কমিশনার (ভূমি) রুবাইয়া বিনতে কাশেম এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিব ꧋শংকর বসাকের নেতৃত্বে জেলা প্রশাসনের একটি বিশেষ টিম শহরের ঝুঁকিপূর্ণ রুপনগর, শিমুলতলী, লোকনাথ মন্দির সংলগ্ন পাহাড়ের ঢালসহ বিভিন্ন ঝুঁকিপূর্ণ এলাকায় সচেতনতামূলক প্রচারণা চালায়।

এর আগে বিকেলে জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক জরুরি ཧসভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, বাংলাদেশের ওপর মৌসুমী বায়ু সক্রিয় থাকায় রোববার বিকেল ৪টা থেকে চট্টগ্রাম বিভাগে ভারি থেকে অতি ভারি বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ফলে পাহাড়ি এলাকায় ভূমি ধসের আশঙ্কার কথা জানিয়েছে তারা। ভারি বর্ষণ শুরু হলে ভূমি ধসের ঝুঁকি এড়াতে পাহাড়ের ঢালে বসবাসরতদের নিরাপদ আশ্রয়ে সরে যাওয়া অথবা আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য অনুরোধ করাဣ হচ্ছে।

রাঙামাটিꦜ ꦺপৌরসভার ৯টি ওয়ার্ডে ২৯টি এবং রাঙামাটি জেলায় মোট ২৬৭টি আশ্রয়কেন্দ্র প্রস্তত রাখা হয়েছে। রাঙামাটি আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের তথ্যমতে রাঙামাটি জেলায় গত ২৪ ঘণ্টায় ২৭.৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

জেলা প্রশাসনের তথ্যমতে, রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় ৫ হাজার পরিবারের প🍃্রায় ২০ হাজার মানুষ বসবাস করছে।

Link copied!