• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাতক্ষীরায় টর্নেডোর আঘাতে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ২৩, ২০২৩, ০৯:৪১ পিএম
সাতক্ষীরায় টর্নেডোর আঘাতে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

সাতক্ষীরার শ্যܫামনগরে টর্নেডোর আঘাতে অর্ধশতাধিক কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। উপড়ে পড়েছে গাছপালা ও বিদ্যুতিক খুটি, ক্ষতিগ্রস্ত হয়েছে ফসলের। আশ্রয়হীন হয়ে পড়েছে অসংখ্য পরিবার।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার রমজাননগর ইউনিয়নের কালিঞ্চি, গোলাখালী, কৈ൲খালী, পূর্ব-কৈখালী, বৈশখালী, পশ্চিম-কৈখালী, কাঠামারী ও নিদয়া ও মুন্সিগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের টেংরাখালী ও পার্শ্বেখালী গ্রামে আকস্মিক টর্নেডোয় আঘাতে এ ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয়রা জানান, সুন্দরবনের দিক হতে আসা টর্নেডো কালিঞ্চি ও গোলাখালী এলাকায় আঁচড়ে পড়ে। মাত🔴্র এক মিনিট স্থায়ীত্বের টর্নেডোয় আঘাতে অসংখ্য ঘরবাড়ি বিধ্বস্ত হয়। টর্নেডোর পরপরই বৃষ্টি নামার কারণে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজন পাশ্ববর্তী এলাকায় আশ্♛রয় নিয়েছে।

রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন জানান, হঠাৎ কালিঞ্চি ও গোলাখালী গ্রামে টর্নেডো আঘাত হানে এতে ওই ৫০ থেকে ৬০ টি ঘর ক্ষতিগ্রস্ত হয়। এরমধ্যে ২০-২২টি ꧙ঘর সম্পূর্ণরূপে বিধ্বস্ত হয়েছে। বাকিগুলো আংশিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

কৈখালী ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম জানান, আকস্মিক ঝড়ে তার ইউনিয়নের পূর্ব-কৈখালী, বৈশখালী, পশ্চিম-কৈখালী, কাঠাম❀ারী ও নিদয়াসহ বেশ কয়েকটি গ্রামের ৫০টির মত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ ছাড়া♚ আরও শতাধিক ঘরবাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম মৃধা জানান,💞 ইউনিয়নের টেংরাখালী ও পার্শ্বেখালি গ্রামে টর্নেডোয় আঘাত হেনেছে। এতে ১০ থেকে ১২টি কাঁচা ঘর একেবারে বিধ্𒁏বস্ত হয়েছে। ১৫-২০টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আক্তার হোসেন জানান, হঠাৎ টর্নেডোর আঘাতে কয়েকটি গ্রামের বেশ কিছু পরিবারের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা করা হচ্ছে। সার্বি♋ক সহযোগিতা করা হবে।

Link copied!