• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সিলেটের নতুন মেয়র আনোয়ারুজ্জামান


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৭:৫৬ পিএম
সিলেটের নতুন মেয়র আনোয়ারুজ্জামান

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনী﷽ত প্রার্থী আনোয়ারুজ্জামান 🐻চৌধুরী। বেসরকারি ফলাফল অনুযায়ী বিপুল ভোটে জয়ী হয়েছেন তিনি।

ঘোষিত ফল অনুযায়ী সিলেটের ন𒐪তুন মেয়র নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ১৮ হাজার ৬১৪ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল পেয়েছেন ৫০ হাজার ৩২১। 

বুধবার সকাল ৮টা൲ থেকে সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। অনেকটা শান্তিপূর্ণ পরিবেশে বিকেল ৪টায় শেষ হয় নির্বাচন। পরে ভোট গণনা শেষে সন্ধ্যায় ফল প্রকাশ হয়।

এবার সিলেটে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগের মো. আনোয়ারুজ্জামান চৌধুরী (নৌকা), জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল (লাঙল), জাকের পার্টির মো. জহিরুল আলম (গোলাপ ফুল), স্বতন্ত্র মোহাম্মদ আবদুল হানিফ কুটু (ঘোড়া), মো. ছালাহ উদ্দিন রিমন (ক্রিকেট ব্যাট), মো. শাহ জাহান মিয়া (বাস) ও মোশতাক আহমেদ রউফ মোস্তফা (হরিণ)। তবে আ𝓀গেই নির্বাচন বর্জন করে মাঠ ছেড়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী।

এছাড়া সিলেট সিটি করপোরেশনের ৪২টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ২৭২ জন, আর ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৮৭ জন প্রার্থী। সিলেট সিটির মোট ভোটার ৪ লাখ ৮৭ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লা𓆏খ ৫৪ হাজার ৩৬০ জন, নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৩৮৭ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ৬ জন।

Link copied!