• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়


চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ১১:১৬ এএম
দেশের সর্বনিম্ন তাপমাত্রা চুয়াডাঙ্গায়

চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এ সময়ে বাতাসের আর্দ্রতা ছিল ৯২ শতাংশ। শুক্রবার (১৫ ডিসেম্বর) সকাল ৯টায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়।
জেলার আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ༺ পর্যবেক্ষক রকিবুল হাসান জানান, আগামী কয়েক দিন চুয়াডাঙ্গায় তাপমাত্রা আর কমবে না। হয়তো কিছুটা বাড়তে পারে। তবে ডিসেম্বর মাসের শেষ দিকে চুয়াডাঙ্গার ওপর দিয়ে মাঝারি থেকে তীব্র আকারের🦩 শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

আবহাওয়া অফিস স𒀰ূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর ভোর ৬টায় ছিল ১১ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন বুধবার সকাল ৯টায় চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। ভোর ৬টায় চুয়াডাঙ্🔜গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে, সারাদিন চুয়াডাঙ্গায় অস্বাভাবিক তাপমাত্রার কারণে সাধারণ মানুষের জীবনযাত্রা ব্যাহত হয়েছে। দুর্ভোগে পড়েছেন এ অঞ্চলের খেটে-খাওয়া মানুষ। তারা অনেকেই বাইরে কাজে যেতে🍰 পারছেন না। শহরেও লোকসমাগম কম। তবে শীতের পোশাক কিনতে দোকান ও নিক্সন পট্টিতে (পুরোনো পোশাকের বাজার) ভিড় বাড়ছে।

চুয়াডাঙ্গা জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় সূত্রে জানা গেছে, এ বছর প্রধানমন্ত্রীর ত্রাণ ভান্ডার থেকে ১৭ হাজার ৬৫০টি কম্বল বরাদ্দ পাওয়া গেছে। ইতিমধ্যে জে🌳লার আলমডাঙ্গা ও জীবননগর উপজেলা প্রশাসন তাদের বরাদ্দের কম্বল বিতরণের জন্য নিয়ে গেছে। চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৩ হাজার ৬৯৫টি, আলমডাঙ্গায় ৬ হাজার ৫৬৫টি, দামুড়হুদায় ৩ হাজার ৬৯৫টি ও জীবননগরে ৩ হাজার ৬৯৫টি বরাদ্দ দেওয়া হয়।

Link copied!