• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সেন্ট মার্টিনগামী ট্রলারে বাংলাদেশের পতাকা উঁচুতে বেঁধে চলার নির্দেশ


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৭, ২০২৪, ০৬:২৯ পিএম
সেন্ট মার্টিনগামী ট্রলারে বাংলাদেশের পতাকা উঁচুতে বেঁধে চলার নির্দেশ
সেন্ট মার্টিনগামী ট্রলার। ছবি : সংগৃহীত

সেন্ট মার্টিনে যেসব ট্রলার চলাচল করে, সেসব ট্রলারকে বাংল🐈াদেশের পতাকা উঁচুত🌜ে বেঁধে চলাচল করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জুন) দুপুরে চট্টগ্রা🌄মের সাতকানিয়ায় বিজিবির ১০১তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবিᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ) মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী।

মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত চলছে জানিয়ে আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, “মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশ (বিজিপ🌸ি) ও বিদ্রোহী দলের মধ্যে নাফ নদী তীরবর্তী এলাকায় তুমুল যুদ্ধ চলছে। যখন একটি-দুটি দলের মধ্যে যুদ্ধ চলে, তখন এদিক-ওদি😼ক গোলাগুলি হতে পারে। কিছু গুলি এদিক-ওদিক গেছে, কিছু ট্রলারে গেছে। আমরা মিয়ানমারের দুই পক্ষকে জানিয়েছি, আমাদের ট্রলারে যেন কোনো ঘটনা না ঘটে।”

বিজিবির মহাপরিচালক বলেন, “আমরা নিশ্চিত করছඣি, সেদিকে (সেন্ট মার্টিন) যেসব ট্রলার যাবে, সেসব ট্রলার যেন বাংলাদেশের পতাকা উঁচু করে চলাচল করে। সেক্ষেত্রে কোনো অসুবিধা হবে🔴 না।”

আশরাফুজ্জামান সিদ্দিকী বলেন, “যেকোনো মূল্যে দেশের অখণ্ডতা রক্ষা এবং সীমান্তে নিরাপত্তা রক্ষার জন্য বিজিবি বদ্ধপরিকর। সেন্ট মার্টিনকে কেন্দ্র করে যতটুকু কানে এসেছে কিংবা অনেকেই বলছে, সেগুলো আসলেই গুজব। সেন্ট মার্কিন নিয়ে অপপ্রচার করার চেষ্টা করছে অনেকেই। আমি নিজেও সেন্ট মার্টিন গিয়েছিꦍ। সেখানে বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময় করে সাবধান করে এসেছি।”

আশরাফুজ্জামান সিদ্দিকী আরও বলেন, “সাবধানতা অবলম্বন করে প্রধানমন্ত্রীর নির্দেশে বিকল্প পথে কক্সবাজার থেকে জাহাজ, ট্রলার গমনাগমন করছে। শুধুমাত্র 🐻ঝুঁকিপূর্ণ যে এলাকা, ওই এলাকা বাদ দিয়ে চলাচলের জন্য চেষ্টা করা হচ্ছে। এরপর থেকে আর কোনো গোলাগুলি হয়নি।”

Link copied!