• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাষ্ট্রপতিকে বরণ করতে প্রস্তুত পাবনা


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০৭:১৯ পিএম
রাষ্ট্রপতিকে বরণ করতে প্রস্তুত পাবনা

তিন দিনের সফরে সোমবার𓆏 (ও১৫ মে) নিজ জেলা পাবনায় আসছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটিই হবে তার প্রথম পাবনা সফর। 

এদিকে রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে জেলাজুড়ে বইছে উৎসবের আমেজ। তাকে নাগরিক সংবর্ধনা দিতে প্রস্তুতি নিয়েছে পাবনাবাসী। বুধবার (৩ মে) সন্ধ্যায় পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে অনুষ্ঠিত এ🎀ক মতবিনিময় সভায় রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে নাগরিক সংবর্ধনা দেওয়া উপলক্ষে নাগরিক কমিটি গঠিত হয়।

সভায় মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক ও অ্যাটকো সভাপতি অঞ্জন চৌধুরী পিন্টুকে সর্বসম্মতিক্রমে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়। যুগ্ম আহবায়ক হয়েছেন পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি প্র🌳ফেসর ꦆশিবজিত নাগ ও সাংবাদিক আব্দুল মতিন খান।

সভা সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় রাষ্ট্রপতির স্মৃতি বিজড়িত সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে♕ নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। সংবর্ধনা অনুষ্ঠানে আড়াই হাজারের মতো অতিথি যোগদান করবেন।

বক্তারা বলেন, “রাষ্ট্রপতি দেশের সম্পদ। শৃঙ্খলার সঙ্গে আড়ম্বড়তায় রাষ্ট্রপতিকে সংবর্ধনা দেওয়া হবে। এটি হবে স্মরণকালের সেরা সংবর্ধনা। এই সংবꦜর্ধনা সারা বিশ্বে প্রশংসিত হবে। নির্দলীয়ভাবে সবাই মিলে কাঁধে কাঁধ মিলিয়ে সকল ভেদাভেদ ভুলে দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে সংবর্ধনা দেওয়া হবে বাংলাদেশের এই কৃতি সন্তানকে।”

এদিকে রাষ্ট্রপতির পাবনা সফরকে ঘিরে তার 🎃কার্যালয় থেকে গত বুধবার (৩ মে) একটি সফরসূচি প্রকাশ করা হয়েছে।

রাষ্ট্রপতির প্রটোকল অফিসার নবীরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে জানানো হয়েছে, সোমবার বেলা ১১টা ১০ মিনিটে ঢাকার তেজগাঁও হেলিপ্যাড থেকে হ📖েলিকপ্টারে করে পাবনার উদ্দেশ্যে রাষ্ট্রপতি যাত্রা শুরু করবেন। দুপুর সোয়া ১টায় পাবনা সার্কিট হাউজে উপস্থিত হয়ে গার্ড অব অনার গ্রহণ করবেন।

দুপুর ১টা ২০ মিনিটে রাষ্ট্রপতি পাবনা জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্বরের নামফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করবেন। দেড়টার দিকে পাবনার আরিফপুর কবরস্থানে উপস্থিত হয়ে বাবা-মায়ের কবর জিয়ারত করবেন তিনি। দুপুর ২টায় স্কয়ার বাগানবাড়ি পারিবারিক কবরস্থানে উপস্থিত ও কবর জ📖িয়ারত। বিকেল ৪টায় পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বঙ্গবন্ধু কর্নার এবং বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করবেন রাষ্ট্রপতি। এরপর ༒তিনি পাবনা আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন।

মঙ্গলবার (১৬ মে) সকাল ১০টায় পাবনার সরকারি অ্যাডওয়ার্ড কলেজ মাঠে রাষ্ট্রপতি নাগরিক সংবর্ধনা গ্রহণ অনুষ্ঠানে যোগ দেবেন। বিকেল ৫টায় পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন। বুধবার (১৭ মে) বেলা ১১টায় পাবনা ডায়াবেটিক সমিতির অফিস পর🉐িদর্শন এবং বিকেল ৫টায় বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু বিনোদন পার্ক পরিদর্শন করবেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার (১৮ মে) বেলা সাড়ে ১১টায় পাবনা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন তিনি।

Link copied!