• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রোববার শেষ হচ্ছে ইজতেমা, মধ্যরাত থেকে আশপাশে গণপরিবহন বন্ধ


টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ১০:০১ পিএম
রোববার শেষ হচ্ছে ইজতেমা, মধ্যরাত থেকে আশপাশে গণপরিবহন বন্ধ
বিশ্ব ইজতেমার ময়দান। ছবি : সংবাদ প্রকাশ

দ্বিতীয় পর্বের মাধ্যমে এ বছরের বিশ্ব ইজতেমা শেষ হচ্ছে রোববার (১১ ফেব্রুয়ারি)। আখেরি মোনাজাত উপলক্ষে শনিবার (১০ ফেব্রুয়ারি) মধ্যরাত থেক🍰ে টঙ্গী ও এর আশপাশের এলাকায় যান চলাচল বন্ধ থাকবে।

শনিবার এক 𒉰সংবাদ সম্মেলনে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার (জিএমপি) মাহবুব আলম এ তথ্য জানান।

মাহবুব আলম বলেন, “দ্বিতীয় পর্বের আখেরি মোনাজা♏ত সকাল ১০টায় অনুষ্ঠিত হবে। আখেরি মোনাজাতে ইজতেমার মুরুব্বিরা নির্ধারিত কোনো সময় দেন না।”

রোববার মুসল্লিদের আসা যাওয়া নির্বিঘ্ন করতে টঙ্গীতে যানবা🐻হন ঢোকার পথগুলোতে নিয়ন্ত্রণ আরোপ করা হবে জানিয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার বলেন, “শনিবার রাত ১২টা থেকে রাজধানীর আব্দুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, টঙ্গীর স্টেশন রোড থেকে মীরের বাজার, কামারপাড়া রোড থেকে মন্নুগেটের ঢাকা ময়মনসিংহ মহাসড়ক এবং আবদুল্লাহপুর আশুলিয়া সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।”

মাহবুব আলম বলে🎃ন, “ইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে জিএমপির ট্রাফিক বিভাগকে ঢেলে সাজানো হয়েছে। দূরদূরান্ত থেকে মোনাজাতে অংশগ্রহণের জন্য মুসল্লিরা আসবেন। তাই, শনিবার মধ্য রাত থেকে কয়েকটি সড়ক বন্ধ রাখা হবে।”

জিএমপি কমিশনার বলেন, “আখেরি মোনাজাত 🍸উপলক্ষে দেশবিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি মোনাজাতে অংশ নেবেন। এ কারণে তাদের সুবিধার জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজধানীর আবদুল্লাহপুর থেকে গাজীপুর মহানগরীর ভোগড়া বাইপাস, আবদুল্লাহপুর থেকে কামারপাড়া রোড হয়ে গাজীপুর মহানগরীর টঙ্গী স্টেশন রোড পর্যন্ত সড়ক, আবদুল্লাহপুর থেকে আশুলিয়ার বাইপাইল পর্যন্ত এবং মিরের বাজার থেকে টঙ্গী পর্যন্ত সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ সময় ঢাকাগামী যানবাহনগুলোকে ভোগড়া বাইপাস দিয়ে তিনশ ফিট রাস্তা ব্যবহার করে চলাচল করতে বলা হয়েছে। যেসব লোকজন ময়মনসিংহ বা গাজীপুর যাবেন, তারা বাইপাইল থেকে জয়দেবপুর চৌরাস্তা হয়ে চলে যেতে নির্দেশনা দেওয়া হয়ে🔯ছে।”

মাহবুব আলম আরও বলেন, “প্রথম পর্বের মতো এবারও জিএমপির ৬ হাজার পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। ইজতেমার শেষ দিন পর্যন্ত পুলিশ ও আইনশৃঙ্খল𝕴া বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। পাশাপাশি পুলিশ র‍্যাব , ট্যুরিস্ট পুলিশ, শিল্পপুলিশ, নৌ পুলিশসহ সকল বাহিনী আগের মতোই মোতায়েন আছে।”

Link copied!