• ঢাকা
  • মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আগুনে পুড়েছে ১৫ দোকান, ২০ কোটি টাকার ক্ষতি


লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ১১, ২০২৪, ১২:২২ পিএম
আগুনে পুড়েছে ১৫ দোকান, ২০ কোটি টাকার ক্ষতি

লক🎃্ষ্মীপুরের মজুচৌধুরীর হাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে🦄 ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান।  পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ২ ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। 

ব্যবসায়ীরা জানিয়েছেন, এতে তাদের প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে। আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসা-প্রতিষ্ঠানের মধ্যে একটি প্লাস্টিকের দোকান 🎃ছাড়া বেশিরভাগই কাপড়ের দোকান ছিল।

বৃহস্পতিবার (১০ জুলাই) ভোর সাড়ে তিনটায় এ𒐪 অগ্নিকꦕাণ্ডের ঘটনা ঘটে।

বৈদ্যুৎতিক শর্টসার্কিট থꦇেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল মꦛান্নান এ তথ্য নিশ্চিত করেছেন। তবে, কোথা থেকে এই আগুনের সূত্রপাত হয়েছে তা এখনও নিশ্⭕চিত করা যায়নি। 

ব্যবসায়ীরা জানায়🧸, বুধবার রাতে ব্যবসা-প্রতিষ্ঠানের কাজ শেষ করে সবাই দোকান বন্ধ করে বাড়িতে চলে যায়। বৃহস্পতিবার ভোর সাড়ে তিনটার দিকে বাজারে আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেয় স্থানীয়রা। মূহুর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি দোকান পুরাপুরি পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে পুলিশ ও ব্যবসায়ীদের সহযোগিতায় দুই ঘন্টাব🐈্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জুলহাস, সবুজ মিয়া ও সুমন জানান, রাতে তারা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়িতে চলে যান। বাজারে আগুন লেগেছে বলে হঠাৎ ভোরে খবর পান। পরে এসে দেখেন দোকানগুলো পুড়ে ছাই হয়ে গেছে। কয়ে🌠ক কোটি টাকার ক্ষতি হয়েছে। অনেকে ঋণ নিয়ে ব্যবসা করছে। এখন সব শেষ। সরকারি সহযোগিতা ছাড়া কোনোভাবেই সামনে চলতে পারবেন না তারা।

লক্ষ্মীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক আবদুল মান্নান বলেন, “আগুনের খবর পেয়ে দুইটি ইউনিট ২ ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এর মধ্যে ১৫টি দোকান পুড়ে গেছে। এতে অনেক ক্ষতি হয়েছে। তবে বৈদ্যুৎতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ক্ষয়ক্ষতি নিরুপไণের কাজ চলছে।”

Link copied!