• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


স্ত্রী হত্যার দায়ে স্বামী ও তার সহযোগীর মৃত্যুদণ্ড


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ০৫:২২ পিএম
স্ত্রী হত্যার দায়ে স্বামী ও তার সহযোগীর মৃত্যুদণ্ড

ফরিদপুরে যৌতুকের 🙈দাবিতে স্ত্রীকে হত্যা মামলায় স্বামী ও তার এক সহযোগীকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত।  

বুধবার (১ মার্চ) দুপ🉐ুরে জেলা নারী ও শিশু নির্যাꦐতন ট্রাইবুনাল আদালতের বিচারক মো: হাফিজুর রহমান এ রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামিরা হলেন সদরপুর উপজেলার ডেউখালি ইউনিয়নের আব্দুল বারেক মোল্যার ছেলে জাহাঙ্গীর মোল্যা (৪৯) এবং একই ইউনিয়নের রহিম মাতুব্বরের ছেলে চু𒅌ন্ন মা⛎তুব্বর (৫০)। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০০ সালের ১৫ মে জাহাঙ্গীর মোল্যার সঙ্গে একই উপজেলার চরব্রাক্ষ্মণদী গ্রামের মৃত মুন্সি হারুন অর রশীদের মেয়ে রাশেদা বেগম রুসির বিয়ে হয়। তাদের রুহান নামে এক ছেলে রয়েছে। এদিকে বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে রাশেদাকে নির্যাতন করতো তার স্বামী জাহাঙ্গীর। এছღাড়া রাশেদার অনুমতি ছা♑ড়াই জাহাঙ্গীর আরেকটি বিয়ে করেন। জাহাঙ্গীর সংসার চালানোর খরচ না দেওয়ায় টিউশনি করে সংসার চালাতেন রাশেদা বেগম। এ অবস্থায় ২০১২ সালের ১৩ জানুয়ারি পূর্বপরিকল্পনা অনুযায়ী রাশেদাকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের ভাই দেলোয়ার হোসেন বাদি হয়ে সদরপুর থানায় একটি হত্যা মামলা করেন।

এ বিষয়ে না♋রী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের সরকারি কৌশলী অ্যাডভোকেট স্বপন কুমার পাল বলেন, “রাশেদাকে হত্যার পর ঘটনা আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করা হয়। সকল বিষয় তদন্ত করে হত্যাকাণ্ড প্রমাণিত হওয়ায় আদালত সন্তুষ্ট হয়ে এ রায় দিয়েছেন। আমরা এতে খুশি। এ মামলায় অপর ৫ আসামিকে খালাস দিয়েছেন আদালত।” 

Link copied!