• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৩ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভাসমান অবস্থায় ৯৯৯-এ কল, ১১ নাবিককে উদ্ধার করল জেলেরা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২৪, ০৯:১০ পিএম
ভাসমান অবস্থায় ৯৯৯-এ কল, ১১ নাবিককে উদ্ধার করল জেলেরা

নোয়াখালী হাতিয়ার ভাসানচর সংলগ্ন পূর্ব পাশে বঙ্গোপসাগরে এমꦍভি মৌমনি নামের একটি কার্গো জাহাজ ডুবে গেছে। এ ঘটনায় ১১জন নাবিককে উদ্ধার করেছেন মাছ ধরার ট্রলার🍌ের জেলেরা। তবে এখনো ১ নাবিক নিখোঁজ রয়েছেন।  

বৃহস্পতিবার (২৫ এপ্💞রিল) বিকেল ৩টার দিকে তাদের উদ্ধার করা হয়। এর আগে দুপুর ১২টার দিকে হাতিয়ার ইসলাম চরের কাছে জাহাজডুবির এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা কালা মিয়া জানান, এমভি মৌমনি নামের একটি জাহাজ চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার দিকে যাচ্ছিল। পথে ভাসানচরের পূর্ব অংশে ইসলাম চর এলাকায় পৌঁছলে দুপুর ১২টার দিকে ১২ নাবিক ও মালামালসহ জাহাজটি ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১২ নাবিক ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশ ধরে ভাস♏তে থাকেন।

এ সময় নাবিকরা ৯৯৯-এ কল দিয়ে সহযোগিতা চান। পরে হাতিয়া নৌ-পুলিশ ও কোস্টগার্ড সহযোগিতার জন্য ঘটনাস্থলে রওনা হয়। এরই মধ্যে একটি মাছ ধরার ট্রলারে থাকা জেলেরা ডুবে যাওয়াไ জাহাজের নাবিকদের দেখতে পেয়ে ১১ জনকে উদ্ধার করেন।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওস🀅ি) জিসান আহ൲মেদ জানান, কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছার আগেই জেলেদের একটি বোর্ড নাবিকদের উদ্ধার করে। তাদের নিরাপদে পৌঁছানোর সব ব্যবস্থা করছে কোস্টগার্ড। তবে এখনো এক নাবিক নিখোঁজ রয়েছেন।   

Link copied!