• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাজশাহীতে রেলওয়ে ব্রিজে আগুন দেওয়ার চেষ্টা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩, ০২:৫৮ পিএম
রাজশাহীতে রেলওয়ে ব্রিজে আগুন দেওয়ার চেষ্টা

রাজশাহীর চারঘাটে হাবিবপুর রেলওয়ে ব্রিজে আগুন দেওয়ার চেষ্টা করে দুর্বৃত্তরা। ত🌠বে এতে রেললাইনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। বুধবার (১ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার হাবিবপুর রেলওয়ে ব্রিজে 🐼টায়ার জ্বালিয়ে আগুন দেওয়ার চেষ্টা করে।

চারঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান জানান, দুর্বৃত্তরা গভীর রাতে রে✤লওয়ে ব্রিজে আগুন দেওয়ার চেষ্টা করে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয় এবং আগুন নিয়ন্ꦉত্রণে আনে।

সে🎐খান থেকে দুটি ✤টায়ার জব্দ করা হয়েছে বলে জানান তিনি।

পশ্চিমাঞ্চল রেলের চিফ কমান্ড্যান্ট অফিসার আশরাফুর ইসলাম বলেন, দুর্বৃত্তরা চেষ্টা করেছিল আগুন লাগানোর, কিন্তু নিরাপত্তাকর্মীদের কারণে তা সম্ভ💞ব হয়নি। রাজশাহী-ঢাকা রুটে ট্রে♚ন চলাচল স্বাভাবিক আছে।

এদিকে বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে রাজশাহী নগরীর বিনোদপুর বাজার এলাকায় ছাত্র✱দল ঝটিকা মিছিল বের করে। মিছিল নিয়ে যাবার সময় বিনোদপুর বাজার এলাকায় ককটেল বিষ্ফোরণ ঘটানো ꦕহয়। তবে ঘটনাস্থলে পুলিশ পৌঁছানোর আগেই অবরোধ সমর্থনকারীরা সড়ক থেকে চলে যায়।

এছাড়া বিহা✅সের মোড় এবং কাটাখালী এলাকায় রাজশাহী-ঢাকা মহাসড়কে সকালে দলবদ্ধ হয়ে পিকেটিং করে বিএনপি-জামাꦗয়াতের নেতাকর্মীরা। পরে পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে।

অবরোধের কারণে রাজশাহী মহানগরীর বিনোদপুর, তালাইমারী, ভদ্রা স্মৃতি অম্লান মোড়, শিরোইল বাস টার্মিনাল, সাহেববাজার, লক্ষ্মীপুর, কোর্ট এলাকায়সহ গুরুত্বপূর্ণ মোড়গুলোতে পুলিশ মোতায়ন রয়েছে।
 
রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) সদর দপ্তরের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম জানিয়েছেন, রাজশাহীতে অবরোধকে কেন্দ্র করে কোনো সহিংসতা বা নাশতার খবর পাওয়া যায়নি। সকালে মহানগরীর বিনোদপুর বাজার এলাকায় ছাত্রদল কর্মীরা ককটেল বিস্ফোরণ ঘটালেও পুলিশ যাওয়ার আগেই তারা পালিয়েছে।
 
তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের নিয়মিত অভিযান অ♈ব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন অপরাধে ৪৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। কর্মসূচি ঘিরে তারা সর্বাত্মক সতর্ক অবস্থানে রয়েছেন। সরকারি স্থাপনায় নেওয়া হয়েছে- বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।  

এছাড়া বৃহস্পতিবারও রাজশাহী কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং শিরোইলে থাকা ঢাকা বাস টার্মিনাল থেকে ঢাকাসহ দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। তবে আন্তঃজেলা রুটের বাস চলাচল করছে। আর রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকাসহ সকল রুটে আন্তঃনগর ও লোকাল মেইল ট্রেন ছেড়ে যাচ্ছে।
 

Link copied!