• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


গিনেস বুকে রেকর্ডের প্রত্যাশা

হাওরে ১৪ কিলোমিটার সড়কে ‘আল্পনায় বৈশাখ’


কিশোরগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৩, ২০২৪, ০১:৩৬ পিএম
হাওরে ১৪ কিলোমিটার সড়কে ‘আল্পনায় বৈশাখ’
আল্পনায় বৈশাখ। ছবি : সংগৃহীত

বাঙালির আবহমান ও সমৃদ্ধশালী সংস্কৃতিকে বিশ্বমঞ্চে তুলে ধরার জন্য অষ্টমবারের মতো আয়োজিত হচ্ছে ‘আল্পনায় বৈশাখ ১৪৩১’ উৎস🌱ব। এবার গিনেজ বুক অব ওয়ার্ল্ডে নাম লেখানোর লক্ষ্য নিয়ে কিশোরগঞ্জের মিঠামইন থেকে অষ্টগ্রাম জিরোপয়েন্ট পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কে দেশের সর্ববৃহৎ আলপনা আঁকা হচ্ছে।

শুক্রবার (১২ এপ্রিল) বিকেল ৪টায় আল্পনা অঙ্কন শুরু ♕হয়। আয়োজনটি শনিবার (১৩ এপ্রিল) ঢাকার মানিক মিয়া এভিনিউ ও খুলনার শিববাড়ি মোড়েও শুরু হবে। ঐতিহ্যবাহী বৈশাখের মুগ্ধতা ছড়িয়ে দেওয়া আর বিশ্বরেকর্ড গড়ার প্রত্যয় নিয়ে দেশের ঐতিহ্যবাহী তিন জেলায় শিল্পীর তুলিতে শুরু হয়েছে এই উৎসব।

এশিয়াটিক এক্সপেরিয়েনশিয়াল মার্কেটিং লিমিটেড, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেড ও বার্জার পেইন্টস🎀 বাংলাদেশ লিমিটেড যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধনীতে এশিয়াটিক-সিক্সটির চেয়ারম্যান আসাদুজ্জামান নূর বলেন, “সড়কে আলপনা আঁকার পর বিশ্বরেকর্ড হিসেবে নথিভুক্ত করার উদ্যোগ নেওয়া হবে। এ প্রচেষ্টা দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে। পাশাপাশি পর্যটন শিল্পকেও উদ্বুদ্ধ করবে।”

উৎসবের প্রথম দিনে আরও উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, ডিএমপি গোয়েন্দা শাখার (ডিবি) প্༺রধান হারুন অর রশিদ, কিশোরগঞ্জের জেলা প্🌱রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, জেলা পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, বরেণ্য শিল্পী মো. মনিরুজ্জামান প্রমুখ।

আল্পনা উৎসবের সমাপনী পয়লা বৈশাখে (১৪ এপ্রিল) উপস্থিত থাকবেন ডাক ও টেলিযোগাযোগ 🃏ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এশিয়াটিক থ্রি-সিক্সটির গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর ইরেশ যাকের ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের🌊 চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান।

Link copied!