• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দুর্বৃত্তদের আগুনে পুড়ল ৩২ ভেড়া


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৫:২৮ পিএম
দুর্বৃত্তদের আগুনে পুড়ল ৩২ ভেড়া

নোয়াখালীর কোম্পানীগঞ্জের চরএলাহী ইউনিয়নের চরবালুয়া গ্রামে একটি খামারে দুর্বৃত্তদের দেওয়🌠া আগুনে খামারে থাকা ৩২টি ভেড়া পুড়ে ছাই হয়ে গেছে। পেট্রলে দেওয়া এ আগুনে খামারে থাকা ভেড়া পুড়ে অন্তত ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

রো▨ববার (২৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার ৮ নম্বর চরএলাহী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের চরবালুয়া গ্রামের জামশেদের খামারবাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত সাড়ে ৮টার দিকে জামশেদের খামারে আগুন জ্বলতে দেখে স্থানীয় লোকজন। পরে বিষয়টি স্থানীয় একটি মসজিদের মাইকে ঘোষণা করলে আশপাশের লোকজন এগিয়ে আসে। কিন্তু আগুনের ভয়াবহতা থাকায় নিয়ন্ত্রণের আগেই পুরো খ꧃ামার এবং খামারে থাকা জীবন্ত ৩২টি ভেড়া পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত খামারের মালিক মো. জামশেদ উদ্দিন অভিযোগ করে বলেন, “সন্ধ্যায় ভেড়াগুলোকে খামারে রেখে আমি স্থানীয় বাজারে যাই। রাত ৮টার দিকে আগুন দেখে স্থানীয় লোকজন আমাকে খবর দিলে দ্রুত আমি খামারে যাই। কিন্তু স্থানীয়রা এগিয়ে এলেও আগুনের তীব্রতায় দেখে ভয় পেয়ে যায়। ততক্ষণে খামারে থাকা ৩২টি ভেড়া পুড়ে ছাই হয়ে যায়। আগুনে প্🍬রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।”

তিনি অভিযোগ করেন, স্থানীয় আবদুল হামিদ মেস্ত্রী নামের এক ব্যক্তির সঙ্গে তাদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে রജোববার রাতে খামারের ভেতরে কেউ না থাকার সুযোগে পেট্রল দিয়ে খামারে আগুন ধরিয়ে দেয়।

মো. জাম♊শেদ উদ্দিন বলেন, “হামিদ মেস্ত্রীকে আমার পরিবারের লোকজন দেখেছে।”

অভিযোগের বিষয়ে জানতে আবদুল হামিদ মেস্ত্রীর ব্যবহৃত মোবাইলে একাধিকবার চেষ্টা ܫকরলেও তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

কোম্পানীগঞ্জের উরিরচর পুলিশ ক্যাম্প ই🐻নচার্জ এসআই রমজান হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগ দিতে বলা হয়েছে। পরবর্তী সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।” 

Link copied!