• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কাশিমপুর কারাগার থেকে পালাল ২০৯ কয়েদি, নিহত ৬


গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৮:২২ এএম
কাশিমপুর কারাগার থেকে পালাল ২০৯ কয়েদি, নিহত ৬

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ২০৯ জন কয়েদির পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পালিয়ে যাওয়ার সꩵময় নিরাপত্তাকর্মীদের গুলিতে ছয়জন বন্দি নিহত হয়েছেন।

বুধবার (৭ আগস্ট) কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জ্যেষ💃্ঠ জেল সুপার সুব্রত কুমার বালা এ তথ্য নিশ্চিত ক꧅রেছেন।

সুব্রত কুমার বালা জানান, মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা কয়েদিরা বিদ্রোহ করে। বিদ্রোহের সময় কয়েদিরা কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কারারক্ষীরা তাদের নিভৃত করার চেষ্টা করলে কয়েদিরা কারারক্ষীদের ওপর চড়াও হয়। কয়েদিদের কেউ দেয়াল ভেঙে, কেউ দেয়াল টপকে, আবার কেউ দেয়ালের সঙ্গে বিদ্যুতের পাইপ লাগিয়ে কারারক্ষীদের মারধর করে পালিয়ে যেতে চান। এক পর্যায়ে সেনাবাহিনীকে খবর দিলে তারা কমান্ডো অভিযান চালিয়ে বিদ্রোহ দমন কর♎েন। কয়েদিদের মধ্যে ২০৯ জন দেয়াল টপকে পালিয়ে গেছে। এ সময় নিরাপত্তাকর্মীদের গুলিতে ছয়জনের মৃত্যু হয়েছে। নিহতদের ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কাশিমপুর কারাগারে মারা যাওয়া আসামিরা হলেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসলাম হোসেন (২৭) ও আফজাল হোসেন (২৭🌄)। এ ছাড়া স্বপন শেখ কালু (৪৫), রাধেশ্যাম (৬৭), ইমতিয়াজ পাভেল (২৭) ও জাকির হোসেন (২৯)।

এ বিষয়ে জানতে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. হাসনিন জাহানের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা 🌺হলে তিনি রিসিভ করেননি।

Link copied!