• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ধান-চাল মজুতের দায়ে ১৬ মিল মালিককে জরিমানা


নওগাঁ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ১১:৩৫ এএম
ধান-চাল মজুতের দায়ে ১৬ মিল মালিককে জরিমানা
ধান-চাল মজুতের দায়ে ১৬ মিল মালিককে জরিমানা। ছবি : প্রতিনিধি

নওগাঁয় ধান-চাল মজুতের দায়ে ১৬ মি🍃ল মালিককে ৫ লাখ ৭০ হাজার টাক🃏া জরিমানা করা হয়েছে। একই সঙ্গে ৩টি গোডাউন সিলগালা করা হয়েছে।

শনিবার (২০ জানুয়ারি) জেলার সদর, মহাদেবপুর, মান্দা ও পত্নীতলায় উপজেলায় দিনব্যাপী মজুতবিরোধী অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদা🐓লতের মাধ্যমে এ জরিমানা করা হয়। পরে রাত সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে এসব তথ্য জা🥂নানো হয়।

অভিযানে নির্ধারিত সীমার চেয়ে অতিরিক্ত ধান-চাল মজুত রাখায় শহরের আনꦉন্দনগর মহল্লার আর এম রাইস মিলের মালিক রফিকুল ইসলাম রফিককে ১ লাখ টাকা জরিমানা ও ৩টি গোডাউন সিলগালা করা হয়। তছিরন অটোমেটিক রাইস মিলের মালিককে ১ লাখ টাকা, মেসার্স এম এম অটো রাইস মিল মালিক, মফিজ উদ্দিন অটোমেটিক রাইচ মিলের মালিককে ৫০ হাজার টাকা করে, মেসার্স জায়েদা ট্রেডার্স মালিককে ১ লাখ টাকা, মেসার্স সুফিয়া অটোমেটিক রাইস মিল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মহাদেব♒পুর উপজেলার নাহার আরমান অটোমেটিক রাইস মিল মালিককে ৩০ হাজার টাকা, শাপলা অটোমেটিক রাইস মিল মালিককে ২০ হাজার টাকা, দাদা অটোমেটিক রাইস মিল মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া জাহ✤িদ অটোমেটিক রাইস মিল মালিককে ও মক্কা মদিনা অটোমেটিক রাইস মিল মালিকে জরিমানা করা হয়।

মান্দা উপজেলার সাবাই হাট এলাকায় অবৈধভাবে ধান মজুতের দায়ে এবং লাইসেন্স না থাকার জন্য ফয়জুল ইসলাম নামের এক ব্য♛বসায়ীকে ২০ হাজার টাকা এবং সুমন কুমার নামে আরও এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা🌃 হয়।

পত্নীতলা উপজেলায় লাইসেন্স ছাড়া ধান মজুতের দায়ে আরও ৩ ব্যা🦂বসায়ীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা জানান, অবৈধভাবে মজুতকৃত এসব ধান-চাল খোলা বাজারে বিক্রি নিশ্চিত করতে সহকা𓂃রী কমিশনার (ভূমি), কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক এবং একজন উপপরিদর্শকের (এসআই) সমন্বয়ে টিম গঠন করে দেওয়া হয়েছে। তারা বিষয়টি তদারকি করবেন। ধান-চালের বাজার স্থিতিশীল রাখতে মজুতবিরোধী এই অভিযান চলমান থাকবে।

Link copied!