• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোহামেডানকে হারিয়ে শিরোপা স্বপ্নে টিকে রইল আবাহনী


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ২২, ২০২২, ০৬:৪৯ পিএম
মোহামেডানকে হারিয়ে শিরোপা স্বপ্নে টিকে রইল আবাহনী
ছবি সংগৃহীত

দীর্ঘ ১১ বছর পর মোহামেডানের ডাগআউটে কোচ শফিকুল ইসলাম মানিক। কিন্তু প্রত্যাবর্তনটা রাঙাতে পারলেন না তার শিষ্যরা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেডের কাছে তারা হেরে গেছে ৪-২ গোলের ব্যবধানে। এই জয়ে শিরোপার স্বপ্ন টিকে রইল আবাহনীর। 
  
বুধবার (২২ জুন) কুমিল্লায় শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে দুই দলই গতিময় ফুটবল খেলার চেষ্টা কর💞েছে। কিন্তু বৃষ্টির জন্য ভারী মাঠে স্বাভাবিক খেলাটা খেলতে সমস্যা হচ্ছিল তাদের। কিন্তু ম্যাচের ৮ম মিনিটেই এগিয়ে যায় আবাহনী। কর্ণার থেকে সরাসরি গোল করেন আবাহনীর কোস্টারিকার ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেস। এর মিনিট দুয়েক পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডার্লিংটন।

এরপর ১৮ মিনিটে মালির ফরোয়ার্ড সুলেমান দিয়াবাতের গোলে ম্যাচে ফের𓂃ার চেষ্টা করে মোহামেডান। কিন্তু উল্টো আবারও লিড নেয় আবাহনী। মোহামেডানের ডি বক্সের মধ্যে🌸 কয়েকজন ডিফেন্ডারের মাঝে থেকেই ড্যানিয়েল কলিন্দ্রেস বল গোলবারে চীপ করেন। কিন্তু মোহামেডান গোলরক্ষক বল গ্রিপে নিতে পারেননি। ফলে ফিরতি বলে ইমন মাহমুদের গোলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় আবাহনী। ৎ

ইনজুরি সময়ে শাহর🌳িয়ার ইমনের দুর্দান্ত গোলে আবার ম্যাচে ফেরার চেষ্টা মোহামেডানের। পরের মিনিটেই ডার্লিংটনের গোলে আবার লীড বাড়ায় আবাহনী। ফলে প্রথমার্ধেই ৪-২ গোলে এগিয়ে বিরতিতে যায় আবাহনী।

বিরতি থেকে ফিরে দুই দলই গোলের চেষ্টা করেছে। কিন্তু কেউই প্রথমার্ধের মতো গোলের দেখা পায়নি। ম্যাচের ৮১তম মিনিটে দশ জনের দলে পরিণত হয় আবাহনী। আকাশি শিবিরের ডিফেন্ডার রেজাউল করিম ম্যাচে দুই হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন। ম্যাচের বাকি সময়ে মোহামেড𝓀ান গোল পরিশোধ করার চেষ্টা করে পারেনি।

ম্যাচের ৮৮ মিনিটে মো♍হামেডান এক আক্রমণ থেকে বল জালে পাঠায়। সহকারী রেফারি গোল বাতিল করে অফ সাইডের কারণে। মোহামেডানের ফুটবলাররা প্রতিবাদ করলেও রেফারি তাদের সিদ্ধান্তে অনড় থাকেন।

এই জয়ে ১৬ ম্যাচ শেষে ৩৫ পয়েন্ট নিয়ে শিরোপা রেসে টিকে রইল আবাহনী। শীর্ষে থাকা বসুন্ধরা কিংসের সঙ্গে আবাহনীর পার্থক্য ৬ পয়েন্ট। অন্য দিকে মোহামেডান সমানসংখ্যক ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানেꦚ।

Link copied!