• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


‘ফ্রি’তে দুই খেলোয়াড়কে দলে ভেড়াল বার্সেলোনা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৫, ২০২২, ০৫:৫৯ পিএম
‘ফ্রি’তে দুই খেলোয়াড়কে দলে ভেড়াল বার্সেলোনা
ছবি- সংগৃহীত

ইউরোপিয়ান ফুটবলে দলবদলের প্রথম সপ্তাহে একইদিনে কয়েক ঘণ্টার ব্যবধানে দুই খেলোয়াড়কে ফ্রি ট্রান্সফারে দলে ভেড়াল স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। ইতালিয়ান ক্লাব এসি মিলানের আইভরি কোস্টের মিডফিল্ডার ফ্র‍্যাংক কেসি এবং ইংলিশ ক্লাব চেলসির ডেনমার্কের ডিফেন্ডার আন্দ্রেস ক্রিশ্চেনসেনকে দলে নিয়েছে কোচ জাভি হার্নান্দেজের ꦰদল।

সোমবার (৪ জুলাই) বার্সেলোনো ভিন্ন ভিন্ন বিবৃতিতে এই দুই খেলোয়াড়কে দলে টানার কথা নিশ্চিত করেছে। বুধবার তাদেরকে ন্যু ক্যাম্পের দর্শক𒐪দের সামনে পরিচয় করিয়ে দেওয়া হবে।

ফ্র‍্যাংক কেসি ও ক্রিশ্চ༺েনসেনের সঙ্গে চার বছরের চুক্তি করেছে বার্সা। আর ক্রিশ্চেনসেনের বাই আউট ক্লজ ধরা হচ্ছে ৫০০ মিলিয়ন ইউরো। 

ইতালিয়ান ফুটবলে আটলান্টার হয়ে ২০১৬-১৭ মৌসুমে আলো ছড়ান༒ কেসি। পরের মৌসুমে তাকে ধারে দলে ভেড়ায় এসি মিলান। সেখানে নজরকাড়া পারফরম্যান্সের সুবাদে ২০১৯ সালে ৩৩ মিলিয়ন ইউরো দিয়ে তাকে কিনে নেয় ইতালির ঐতিহ্যবাহী ক্লাবটি। সবমিলিয়ে এসি মিলানে পাঁচ বছর ছিলেন কেসি, জিতেছেন সিরি আ শিরোপা।

অন্যদিকে ২৬ বছর বয়সী সেন্টাক-ব্যাক ক্রিশ্চেনসেন ক্যারিয়ারের শুরু থেকেই ছিলেন চেলসিতে। ২০১৪তে অভিষেকের পর থেকে ক্লাবটির হয়ে ১৬১ ম্যাচ খেলেছেন তিনি। চেলসির হয়ে প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়ন্স লিগ সহ আরও কয়েকটি শিরোপা জিতেছেন ক্রিশ্চ💮েনসেন। মাঝে ২০১৫ থেকে ২০১৭ সাল ধারে জার্মান ক্লাব বরুশিয়া মনশেনগ্লাডবাখে খে♊লেন তিনি।

Link copied!