• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


অ্যাশেজ

দ্বিতীয় দিনেও অজিদের দাপট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ০৬:১৪ পিএম
দ্বিতীয় দিনেও অজিদের দাপট

অ্যাডিলেড টেস্টের প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও নিজেদে🎀র আধিপত্য ধরে রাখল স্বাগতিক অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের সামনে বড় রানের চ্যালেঞ্জ ছুঁড়ে শুরুতেই ইংলিশদের দুই উইকেট তুলে নিয়েছে অজ𒀰িরা। ফলে অ্যাডিলেড টেস্টের নিয়ন্ত্রণ অনেকটা এখন অজিদের হাতে। 

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দিন শেষে দুই উইকেট হারিয়ে ২২১ রান করে অস্ট্রেলিয়া। প্রথম দিন শেষে ৯৫ রানে অপরাজিত ছিলেন মার্নাস লাবুশেন আর ১৮ রানে স্টিভ স্মিথ। দ্বিতীয় দিনে 🌱এসে সেঞ্চুরি তুলে নেন লাবুশেন। রবিনসনের বলে এলবিডব্লিও হওয়ার আগে ১০৩ রানের ইনিংস খেলেন লাবুশেন। 

এরপর দ্বিতীয় টেস্টে দলের অধিনায়কত্ব পাওয়া স্টিভ স্মিথ ও ট্রেভিস হেড মিলে দলকে এগিয়ে নিতে থাকেন। কিন্তু💟 ১৮ রানেই বিদায় নেন হেড। ক্যামেরন গ্রিন নেমে করতে পেরেছেন মাত্র দুই রান। 

একপাশ আগলে রাখলেও সেঞ্চ🔯ুরি বঞ্চিত হন স্মিথ। ৯৩ রানে অ্যান্ডারসনের এলবিডব্লিওর ফাঁদে পড়েন তিনি। এরপর অ্যালেক্স ক্যারির ৫১, মিচেল স্টার্কের ৩৯ প মিচেল নেসের ৩৫ রানে ৪৭৩ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে অজিরা। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন বেন স্টোকস, দুইটি নিয়েছেন জেমস অ্যান্ডারসন। আর একটি করে উই🌃কেট নিয়েছেন স্টুয়ার্ড ব্রড, ক্রিস ওকস, অলি রবিনসন ও জো রুট। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। দলীয় ৭ রানেই ররি বার্নসের উইকেট হারায় ইংল্যান্ড। তার ব্যাট থেকে আসে ৪ রান। এছাড়𒈔া অন্য ওপেনার হাসিব হামিদও দ্রুতই ফিরেন সাজঘরে। ৬ রান এসেছে তার ব্যাট থেকে।𝔉 দিনশেষে ২ উইকেট হারিয়ে ১৭ রান করেছে ইংল্যান্ড। ১ রানে অপরাজিত আছেন ডেভিড মালান আর অধিনায়ক জো রুট অপরাজিত আছেন ৫ রানে। 

Link copied!