• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের ৬ বছরের কারাদণ্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০৭:১০ পিএম
দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারের ৬ বছরের কারাদণ্ড
ছবি সংগৃহীত

আগেই ১০ বছর নিষিদ্ধ ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেট🅷ার পুমেলা মাতশিকওয়ে। এবার এই ক্রিকেটারকে ৬ বছরের কারাদণ্ড দেওয়া হলো। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার দুর্নীতি বিরোধী চারটি ধারা ভাঙ্গার দায়ে এই শাস্তি দেওয়া হয়েছে তাকে। তবে শাস্তি ৫ বছর স্থগিত থাকায় এখনই জেলে যেতে হচ্ছে না তাকে।

২০১৫ সালে র༺াম স্ল্যাম টি-টোয়েন্টি টুর্নামেন্টে ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারিতে দোষী সাব্যস্ত করা হয় পুমেলাসহ আরও ছয় ক্রিকেটা🎐রকে। তখনই দীর্ঘ সময়ের জন্য তাদের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষ হওয়ার পর প্রাক্তন দক্ষিণ আফ্রিকান বোলার পুমেলাকে ছয় বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

প্রিভেনশন অ্যান্ড কমব্যাটিং অফ করাপ্ট অ্যাক্টিভিটিস আইনের অধীনে গুলাম বোদির পরে দোষী সাব্যস্ত হওয়া ছয় খেলোয়াড🌃়ের মধ্যে মাতশিকওয়েই দ্বিতীয়। এই প্রোটিয়া সাবেক ফাস্ট বোলার চারটি ধারা ভেঙ্গেছেন।

মাতশিকওয়ে এবং বোদির পাশাপাশি ফিক্সিং কেলেঙ্কার🐻িতে জড়িত থাকার জন্য থামি সোলেকিলে, জিন সাইমস, এথি এমভালাটি এবং আলভিরো পি🌠টারসেনকেও শাস্তি দেওয়া হয়েছে।

বোদিকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের জেল দেওয়া হয়। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনটি টেস্ট ম্যাচ খেলা সোলেকিলেকে🌊 ১২ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ৭ বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন সাইমস। এমভালাটিকে দশ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। পিটারসেন দুই বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন।

৩৭ বছর বয়ে✃সী পুমেলা ৭৭টি প্রথম শ্রেণীর ম্যাচ, ৫💮৭টি লিস্ট এ ম্যাচ এবং ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

Link copied!