• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টি-টোয়েন্টির পর টেস্টেও হোয়াইটওয়াশ লঙ্কানরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৪, ২০২২, ০৮:৪৬ পিএম
টি-টোয়েন্টির পর টেস্টেও হোয়াইটওয়াশ লঙ্কানরা
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কান ক্রিকেটের সোনালি দিন শেষ হয়েছে আগেই। কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, মুত্তিয়া মুরালিধরন, তিলাকরত্নে দিলশানদের দেখানো পথ যেন হারিয়েই ফেলেছেন লঙ্কান ক্রিকেটাররা। সবশেষ ভারত সফরেও শোচনীয় পারফর্ম করেছে ৯৬'এর বিশ্বচ্যাম্পিয়নরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর দুই টেস্টের সিরিজেও হোয়াইটওয়াশের লজ্জায় পুড়েছে অধিনায়ক দিমুথ করুনারত্নের দল।

মোহালিতে সিরিজের প্রথম টেস্টে তিনদিনের মধ্যে ইনিংস ও ২২২ রানে হারের পর ব্যাঙ্গালোরের দিবারাত্রি🉐 টেস্টেও লঙ্কানরা হেরেছে ওই একই সময়ে। তবে এবার ইনিংস ব্যবধানে না হারলেও ২৩৮ রানের লজ্জায় সফর শেষ করলো ম্যাথিউস-ধনঞ্জয়ারা৷

ব্যাঙ্গালোর টেস্টের দ্বিতীয় দিনেই জানা গিয়েছিল ম্যাচে জয় পেতে অ🃏সাধ্যকে পা𓂃ড়ি দিতে হবে লঙ্কানদের৷ ১ উইকেটে ২৮ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা লঙ্কানরা অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিসের ব্যাটে আশা দেখাচ্ছিল। কিন্তু অশ্বিনের বলে ৫৪ রান করা মেন্ডিস বিদায় নিলে ভাঙে তাদের ৯৭ রানের জুটি।

এরপর করুনারত্ন লড়াই চালিয়ে গেলেও যোগ্য সঙ্গ দিতে পারেনি বাকি কোনো ব্যাটারই। বলতে গেলে একক লড়াই চালিয়ে গেছেন কর🌺ুনারত্নে। ভারতের স্পিন বোলিংয়ের কাছে ধরাশয়ী হয়ে যায় শ্রীলঙ্কার ব্যাটিং লাইনআপ৷ অশ্বিন, অ𓄧ক্ষর আর জাদেজার ঘুর্ণিতে একশ রানে ৩ উইকেট হারানো লঙ্কানরা গুটিয়ে যায় মাত্র ২০৮ রানে।

দল হারলেও করুনারত্নে তার🦋 ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি করে ১৭৪ বলে ১৫ বাউন্ডারিতে ১০৭ রান করেন। তাকে আউট করেন পেসার বুমরাহ।

ভারতীয় বোলারদের মধ্যে রবিচন্দ্রন অশ্বিন ৫৫ রানে ৪টি উইকেট শিকা💙র করেন। ৩ উ𓂃ইকেট নেন জাসপ্রিত বুমরাহ। এছাড়া অক্ষর প্যাটেল ২ ও জাদেজা নেন ১ টি উইকেট।

ম্যাচসেরা হয়েছেন দুই ইনিংসে পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেলা ভারতীয় ব্যাটার শ্রেয়াস আয়ার।💜 আর সিরিজ সেরার মুকুট জিতেছেন দুই টেস্টে ১৮৫ রান করা রিশাভ পান্ত।

Link copied!