• ঢাকা
  • শনিবার, ১৭ আগস্ট, ২০২৪, ২ ভাদ্র ১৪৩১, ১১ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


রাওয়ালপিন্ডির পিচে আশা দেখছেন শরিফুল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০১:৩৪ পিএম
রাওয়ালপিন্ডির পিচে আশা দেখছেন শরিফুল
শরিফুল ইসলাম। ছবি: সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে পাকিস্তানে পুরোদমে অনুশীলন করছে বাংলাদেশ দল। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ শুরু ꦅহবে ২১ আগস্ট। এই ম্যাচে সম্ভবত চারজন পেসার খেলবেন বাংলাদেশের পক্ষে। তাদের মধ্যে অন্যতম হলেন শরীফুল ইসলাম। অন্যদিকে পাকিস্তান দলে ৬ জন পেসার থাকার সম্ভাবনার কথা জানিয়েছেন শান মাসুদ। বোঝাই যাচ্ছে, রাওয়ালপিন্ডি টেস্টে দেখা যাবে পেস বলের রোমাঞ্চ।

পাকিস্তানের পেস আক্রমণ আগে থেকেই শক্তিশালী; এটা নতুন করে বলার মতো কিছু না। তবে বাংলাদেশের পেসা🌄ররাও রাওয়ালপিন্ডির হালকা ঘাস আবৃত পিচের সুবিধা নিতে প্রস্তুত।

সাধারণত পিচে সামান্য ঘাস থাকলে তাকে পেসবান্ধꦚব বলে ধরা হয়ℱ। রাওয়ালপিন্ডির পিচে এই বৈশিষ্ট থাকার কারণে সিরিজের প্রথম ম্যাচে দুই দলেই দেখা যাবে পেসারদের আধিক্য।

এদিকে, পেসবান্ধব পিচে নিজের প্রত্যাশার কথা জানিয়েছেন বাংলাদেশি পেসার শরিফুল ইসলাম। কানা🦋ডার গ্লোবাল টি-টোয়েন্টি খেলা শেষ করে দ্রুতই দলের সঙ্গে যোগ দেওয়া এই টাইগার পেসার সংবাদ সম্মেলনে নিজের ইচ্ছের কথা জানিয়🌠েছেন।

শরিফু🐟ল বলেন, ‘আমি এখনও রাও🌌য়ালপিন্ডির পিচ দেখিনি। তবে আমি শুনেছি যে, এতে কিছু ঘাস রয়েছে। যা ফাস্ট বোলারদের জন্য ভালো খবর। প্রতিটি পেসার ভালো পেস মুভমেন্ট করার জন্য পিচে কিছুটা ঘাস চায়। যদি তা হয়, তবে এটি আমাদের জন্য উপকারী হবে।’

সর্বশেষ চলতি বছরের মার্চে টেস্ট খেলেছিলেন শরিফুল। লম্বা বিরতির পর লাল বল হাতে কতটা চ্যালেঞ্জের মুখোমুখি হবেন, এমন প্রশ্নের জবাবে শরিফুল বলেন, ‘এত দীর্ঘ ব্যবধানের পর লাল বলের ক্রিকেটের জন্য প্রস্তুতি নিঃসন্দেহে কঠিন। যাই হোক, আমাদের কাছে এখনও কয়েক দিন বাকি আছে। আমি বিশ্বাস করি, আমাদের ফিটনেস এবং ব💯োলিংয়ের চাপ গ্রহণের জন্য নিজেদের সময়মতো প্রস্তুত করতে পারবো।’

Link copied!