• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইপিএল: শেষ চারের সম্ভাবনা যে দলগুলোর


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ৪, ২০২৪, ০২:৫৭ পিএম
আইপিএল: শেষ চারের সম্ভাবনা যে দলগুলোর
ছবি: প্রতীকী

ভারতের চলতি আইপিএ💝লের শেষ চারে (প্লে-অফ) ওঠার লড়াইটা বেশ জমে উঠেছে। প্রতিটি দ♍লই অন্তত ১০টি করে ম্যাচ খেলে ফেলেছে। মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস ১১টি করে ম্যাচ খেলেছে। প্রতিটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলবে। তবে তার আগেই স্পষ্ট হয়ে যাবে প্লে-অফে কোন কোন দল উঠবে।

এবারের আইপিএলে লিগ 🔜তালিকায় শীর্ষ স্থান ধরে রেখেছে রাজস্থান রয়♏্যালস। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দ্বিতীয় স্থানে কলকাতা নাইট রাইডার্স। দুটি দলই ১০টি করে ম্যাচ খেলেছে। রাজস্থান জিতেছে আটটিতে। কলকাতা জিতেছে সাতটি। যেহেতু এই দুই দলের একে অপরের বিরুদ্ধে ম্যাচ রয়েছে, তাই শীর্ষে কোন দল থাকবে তা এখনই বলা মুশকিল।

তৃতীয় এবং চতুর্থ 🐷স্থানে থাকা দুই দলেরই পয়েন্ট সমান। দুটি দলই ১০টি ক𓃲রে ম্যাচ খেলেছে। লখনৌ সুপার জায়ান্টস ও সানরাইজার্স হায়দরাবাদ ১২ পয়েন্ট করে পেয়েছে। ফলে এই চার দলের সব থেকে বেশি সুযোগ প্লে-অফে ওঠার। তবে নিচের দিকে থাকা দলগুলো এখনো লড়াইয়ে রয়েছে। কারণে এখনো বেশ কয়েকটি ম্যাচ বাকি।

চেন্নাই সুপার কিংস ১০ ম্যাচের মধ্যে পাঁচটিতে জিতেছে।𝔍 ১০ পয়েন্ট পেয়েছে তারা। ষষ্ঠ স্থানে থাকা দিল্লি ক্যাপিটালসেরও পয়েন্ট ১০। তবে তারা ১১টি ম্যাচ খেলেছে। পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছে এই দুই দল।

সপ্তম ও অষ্টম স্থানে রয়েছে পাঞ্জাব কিংস ও গুজরাট টাইটান্স। দুই দলই ৮ পয়েন্ট করে পেয়েছে। ১০টি করে ম্যাচ খেলেছে দু’টি দলই। এইꦓ দুই দল কাগজে-কলমে টিকে থাকলেও শেষ চারের সমীকরণ তাদের জন্য বেশ কঠিন।

পয়েন্ট তালিকায় শেষ দুটি দল মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ১১ ম্যাচের মধ্যে তিনটিতে জিতেছে ম🔯ুম্বাই। বেঙ্গালুরু ১০টি ম্যাচের মধ্যে তিন🅰টি জিতেছে। এই দুই দলের প্লে-অফে ওঠার সম্ভাবনা নেই বললেই চলে। 

Link copied!