• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়নশিপের মুকুট অজিদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১১, ২০২৩, ০৬:০২ পিএম
ভারতকে উড়িয়ে চ্যাম্পিয়নশিপের মুকুট অজিদের

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ২০৯ রানে হারিয়ে ট্রফি জিতল অজিরা। ꦡওভালে টেস্ট সেরার মুকুট জয় করে প্যাট কামিন্সের দল। এ নিয়ে টানা দ্বিতীয়বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোহিতের দল। এর আগে চক্রে ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছিল।

পঞ্চম দিনে জয়ের জন্য ২৮০ রানের লক্ষ্যে ব্যাট করতে ন❀ামে ভারতীয় দল। তবে জেতার জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ছিল সাত উইকেট। দারুণভাবে দিনের শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। তবে ১৭৯ রানের মাথায় ব্যক্তিগত ৪৯ রানে ✃আউট হয়ে যান কোহলি। স্মিথকে ক্যাচ দিয়ে বোল্যান্ডের শিকারে পরিণত হন এই তারকা ব্যাটার। ওই ওভারে কোহলিসহ দুই ব্যাটারকে আউট করেন বোল্যান্ড। কোহলির পর ক্রিজে আসা নতুন ব্যাটার রবীন্দ্র জাদেজাকে রানের খাতা খুলতে না দিয়েই বিদায় করেন অজি পেসার।

তবে রাহানে ও শ্রীকর ভরত দলকে সামনে এগুনোর চেষ্টা করেন। কিন্তু স্টার্কের বলে ক্যারির হাতে ক্যাচ দিয়ে রাহানে ৪৬ রানে আউট হয়ে যান। এরপ💃র ভরতের ২৩ রান ছাড়া কোনো ভারতীয় ব্যাটারই আর উইকেটে দাঁড়াতে পারেননি। ২৩৪ রানে অল আউট হয়ে যায় রোহিতের দল। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে নাথান লায়ন চারটি, বোল্ꦗযান্ড তিনটি ও স্টার্ক দুইটি উইকেট নেন।  

এর আগে চতুর্থ দিনে ৪৪৪ রানের পাহাড়সম লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। চতুর্থ দিন শেষে ভারত তিন উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। অধিনায়ক রোহিত শর্মা ৪৩, শুবমান গিল ১৮ ও চেতেশ্বর ꦗপূজারা ২৭ রান করে আউট হন।

তার আগে টসে হেরে প্রথম ইনিংসে ৪৬♚৯ রান করেছিল অস্ট্রেলিয়া꧟। জবাবে ২৯৬ রান করতে সবকটি উইকেট হারায় ভারতীয় দল। ১৭৩ রানের লিড নিয়ে ৮ উইকেটে ২৭০ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কামিন্সের দল। ভারতের সামনে লক্ষ্য বেধে দেয় ৪৪৪ রানের।

Link copied!