• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে জয়ী ভারত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩, ১১:৫৭ পিএম
নিউজিল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে জয়ী ভারত
দলের হয়ে সর্বোচ্চ ৯৫ রান করেছেন বিরাট কোহলি

নিউজিল্যান্ডকে হারিয়ে এবারের বিশ্বকাপ আসরে টানা পাঁচ ম্যাচ জিতল স্বাগতিক ভারত। অন্যদিকে টানা চার জয়ের পর♛ প্রথম হারল নিউজিল্যান্ড।

রোববার (২২ অক্টোবর) ধর্মশালায় টস হেরে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভার✱ে সবকটি উইকেট হারিয়ে ২৭৩ রান তুলেছিল নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ১৩০ রান করেছেন ড্যারিল মিচেল। ভারতের হয়ে ৫ উইকেট শিকার করে দলের সেরা বোলার মোহাম্মদ শামি। জবাবে খেলতে নেমে ৪৮ ওভারে ৬ উইকেট হার𓂃িয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৯৫ রান করেছেন কোহলি।

২৭৪ রানওের লক্ষ্য তাড়ায় দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুবমান গিল। ৪৬ রান করা রোহিতকে সাজঘরে ফিরিয়ে ৭১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন লকি ফার্গুসন। আরেক ওপেনার গিল করেছেন ২৬ রান।

এরপর শ্রেয়াস আইয়ার লোকেশ রাহুলরা ভালো শুরু পেলেও ইনিংܫস বড় করতে পারেননি। আর দুই অঙ্ক ছোয়ার আগেই ফিরেছেন সূর্যকুমার যাদব। উদ্বোধনী জুটির পর আর বড় কোনো জুটি গড়তে পারেনি ভারত। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তা♍রা।

তবে এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন বিরাট কোহলি। এই টপ অর্ডার ব্যাটার অবশ্য সাজঘরে ফিরেছেন সেঞ্চুরি না𒈔 পাওয়ার আক্ষেপ নিয়ে। তিনি থেমেছেন ৯৫ রানে। কোহলি যখন সাজঘরে ফেরেন তখন ভারতের জয়ের জন্য প্রয়োজন আর ৫ রান। সেটা মোহাম্মদ শামিকে সঙ্গে নিয়ে ১২ বল হাতে রেখেই ছুঁয়েছেন রবীন্দ্র জাদেজা।

শীর্ষে ওঠার লড়াইয়ে গতবারের ফাইনালিস্ট কিউইদের ৪ উইকেটে হারিয়ে এককভাবে পয়েন্ট তালিকায়𓂃 শীর্ষে এখন ভারত। পাঁচ ম্যাচে পাঁচ জয়ে ১০ পয়েন্ট র🉐োহিত শর্মার দলের। সমান ম্যাচে চার জয় ও এক হারে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে নিউজিল্যান্ড।

Link copied!