• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা জিততে ভারতের সামনে বিশাল লক্ষ্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০৯:০৬ পিএম
টেস্ট চ্যাম্পিয়নশিপ শিরোপা জিততে ভারতের সামনে বিশাল লক্ষ্য

দ্বিতীয় ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া দল। দলীয় ২৪ রানেই প্যাভিলিয়নে ফিরে যান দুই অজি 🐲ওপেনার। তবে অ্যালেক্স ক্যারি আর মিচেল স্টার্কের জুটির ওপর ভর করে বড় সংগ্রহ পায় প্যাট কামিন্সের দল। এর ফলে ভারতকে ৪৪৪ রানের লক্ষ্য বেধে দিয়েছে অজিরা।

পাহাড়সম রানের জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ভারত। দল🦋ীয় ৪১ রানের মাথায় বিদায় নেন শুবমান গিল। বোল্ꦐযান্ডের বলে ১৮ রান করেই বিদায় নেন এই ওপেনার। এখন পর্যন্ত ক্রিজে আছেন চেতেশ্বর পূজারা ও রোহিত শর্মা। শেষ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের জয়ের জন্য দরকার ৩৭৯ রান। ভারতের হাতে আছে ৯টি উইকেট। রোববার টেস্টের পঞ্চম দিন। 

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ৪ উইকেটে ১২৩ রান নি🐠য়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি মার্নাশ লাবুশেন ও ক্যামেরন গ্রিন। তবে স্টার্ক ও ক্যারির জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় অজিরা। স্টার্ক ৪১ রান করে আউট হলেও ক্যারি ৬৬ রানে অপরাজিত থেকে অস্ট্রেলিয়ার ইনিংস ঘোষণা করেন। ভা꧃রতের সামনে লক্ষ্য বেধে দেয় ৪৪৪ রানের।  

এর আগে টসে হেরে প্রথম ইনিংসে ৪৬৯ রান করেছিল অস্ট্রেলিয়া। জবাবে ২৯৬ রান করতে সবকটি উইকেট হারায় ভারতীয় দ🦩ল। ১৭৩ রানের লিড নিয়ে ৮ উইকেটে ২৭০ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে কামিন্সের দল।

ভারতীয় বোলারদের মধ্যে দু💫ই ইনিংসে ৫ উইকেট নꦫিয়েছেন রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ সিরাজ।

Link copied!