• ঢাকা
  • সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


পাত্তা পেল না ভারত, হারল পাকিস্তানও


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২২, ১১:০৫ এএম
পাত্তা পেল না ভারত, হারল পাকিস্তানও

করাচি ও মোহালিতে পাকিস্তান-ভারত দুই চিরপ্রতিদ্বন্দ্বী একই দিনে মুখোমু🃏খি হয়েছিল সফরকাဣরী ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে। রেকর্ড গড়ে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে অজিরা। অন্যদিকে, পাকিস্তানের ব্যাটিং বিপর্যয়ে ইংলিশরা ম্যাচ জয় করে নেয় ৬ উইকেটে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) মোহালিতে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মুꦕখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে ভারত। ব্যাটিং সহায়ক উইকেটে বেশ দাপট দেখায় তারা। অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার ৩০ বলে অপরাজিত ৭১ রানের ইনিংস বড় সংগ্রহের পথে এগিয়ে দেয় ভারতকে। এছাড়া লোকেশ রাহুলের ৫৫, সূর্যকুমারের ৪৬ রানে ভর করে ২০৮ রান তোলে তারা।

নিরাপদ স্কোর করেও ভারতকে ৪ বল হাতে রে༒খেই হারিয়ে দেღয় অস্ট্রেলিয়া।

এশিয়া কাপে❀র ক্যাচ মিসের মহড়া অজিদের বিপক্ষে ম্যাচেও দেখা যায়। ম্যাচে স্বাগতিকরা ফিল্ডিংয়ে ক্যাচ ফেলে তিনটি।

ক্যামেরন গ্রিনের ৩০ বলে ৬১ ও ম্যাথু ওয়েডের অপরাজিত ৪৫ রানে ভর করে ৪ উইকেটে জয় পায় অজিরা। এই সংস্করণে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান তাড়া করে জয় এট🎃ি। সর্বশেষ ২০১৯ সালে বেঙ্গালুরুতে ১৯১ রানের লক্ষ্য তাড়া করে ৭ উইক𝕴েটে জয় পেয়েছিল অজিরা।

অন্যদিকে, করাচিতে ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম𒀰 ম্যাচে মুখোমুখি হয়েছিল পাকিস্তান-ইংল্যান্ড। ১৭ বছর পাকিস্তানের মাটিতে এসে শুরুটা চমৎকার করেছে ইংলিশরা। উপমহাদেশের দেশটির দুর্দান্ত শুরুর পরও ম্যাচের শেষ হাসি হেসেছে ইংলিশরাই।

টস হেরে পাকিস্তান প্রথমে ব্যাট করতে নামে। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও অধিনায়ক বাবর আজমের জুটি দারুণ শুরু করলেও শেষ পর্যন্ত ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি বাﷺকি ব্যাটাররা। রিজওয়ান ৬৮ রানের ইনিংস উপহার দিলেও ব𓆉াকিদের আসা-যাওয়ার মিছিলে তাদের ইনিংস গুটিয়ে যায় ৭ উইকেটে ১৫৮ রানেই।

জবাবে 𓃲ব্যাট করতে নেমে তিন বছর পর দলে ফেরা অ্যালেক্স হেলসের হাফ সেঞ্চুরিতেꦛ ভর করে মাত্র ৪ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে ইংলিশরা।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্ꦐবর) একই মাঠে দুই দল দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে।

Link copied!