• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বুমরাহকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২২, ০২:১৪ পিএম
বুমরাহকে নিয়ে ঝুঁকি নিতে নারাজ ভারত

বিশ্বকাপের পরপরই নিউজিল্যান্ড সফর করবে ভারত দল। এই সফরে থাকছেন না রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, মোহাম্মদ শ♔ামিদের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটাররা। তবে তাদেরকে নিয়েই বাংলাদেশ সফর করবে ভারতীয় দল। দুই সিরিজের কোনো দলেই জায়গা পাননি দলটির সেরা পেসার যশপ্রিত বুমরাহ। তাꦗকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না বলেই বাংলাদেশ সিরিজের দলে তাকে রাখা হয়নি বলে জানান নির্বাচক চেতন শর্মা।

বিশ্বকাপের আগে তড়িঘড়ি করে মাঠে বুমরাহকে মাঠে ফেরানোর উদ্যোগ নিয়েছিল ভারত দল। অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজে তাকে খেলানো হলে বাড়ে বুমর🐻াহর চোট। আর তাতেই বুমরাহর বিশ্বকাপে খেলার স্বপ্ন ধূলিসাৎ হয়। তাই তাকে নিয়ে আর কোনো ঝুঁকি নিতে 😼না চাওয়ায় এই দুই সফরে তাকে রাখেনি ভারতীয় দল।

ভারতীয় দলের প্রধান নির্বাচক চেতন শর্মা এই বিষয়ে বলেন, “ক্রিকেটারদের খেলার চাপের বিষয়টা নির্বাচক কমিটি মাথায় রেখেছে। বিশ্বকাপে খেলানোর জন্য বুমরাকে নিয়ে তাড়াহুড়ো 𓄧করেছিলাম। তাঁর ফলটা কী হলো, তা দেখতেই পাচ্ছেন, বিশ্বকাপে আমাদের বুমরা🍸কে ছাড়াই খেলতে হচ্ছে।”

বুমরাহকে বাংলাদেশ সফরে না পাওয়া গেলেও ঘরের মাঠে হতে যাওয়া অস্ট্রেলিয়া সিরিꩲজে তাকে পাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি। মূলত এই গুরুত্বপূর্ণ সিরিজ যাতে বুমরাহ মিস না করে সেদিকেও খেয়াল রেখেছে নির্বাচকরা।

এই ⭕বিষয়ে তিনি বলেন, “সে আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য। অস্ট্রেলিয়া সফরে তাকে পাওয়া নিয়ে আশাবাদী। তবে বাংলাদেশ সফরে তা꧙কে নিয়ে ঝুঁকি নিতে চাই না।”

এর আগে পিঠের চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিল যশপ্রিত বুমরাহ। মাঝে মাঠে ফিরলে⭕ও পুরোনো চোট মাথাচাড়া দেওয়ায় তাকে ছাড়াই বিশ্বকাপের বড় মঞ্চে নেমেছে ভারত।

Link copied!