• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


সাবেক আম্পায়ার আসাদ রউফ আর নেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২২, ১২:৩৭ পিএম
সাবেক আম্পায়ার আসাদ রউফ আর নেই

কিছুদিন আগেই কাপড়ের ব্যবসা করা নিয়ে সংবাদের শিরোনাম হয়েছিলেন সাবেক পাকিস্তানি আম্পায়ার আসাদ রউཧফ। ঘটনার কয়েকমাস পরেই ওপারে পাড়ি জমালেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন পিসিবি সভাপতি রমিজ রাজা।

পাকিস্তানের ইতিহাসের অন্য💙তম সেরা আম্পায়ারদের মধ্যে একজন ছিলেন আসাদ রউফ। আইসিসি এলিট প্যানেলের এই আম্পায়ার লাহোরে 🌠নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

আম্পায়ারিং ক্যারিয়ারে ৬৪ টেস্ট পরিচালনা করেছিলেন। এর মধ্যে ৪৯ টেস্টে অনফিল্ড আম্পায়ার ছিলেন। বাকি ১৫ টেস্টে পালন করেছিলেন টিভি আম্পাꦆয়ারের দায়িত্ব। এছাড়াও ১৩৯ ওয়ানডে ও ২৮ টি-টোয়েন্টি পরিচালনারꦜ অভিজ্ঞতা ছিল তার।

২০০৬ সালে আ�🍃�ইসিসির এলিট প্যানেল আম্পায়ার হিসেবে অন্তর্ভূক্ত হন তিনি। ২০০০ সালে প্রথম ওয়ানডে ম্যাচ পরিচালনার সুযোগ পান আসাদ রউফ।

আম্পায়ারিং ক্যারিয়ারের শুরুটা দারুণ হলেও শেষটা মোটেও ভালো ছিল না। ২০১৩ সালে আইপিএলে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়েছিল তার নাম। পরে আইসিসির দুর্নীতি দমন ইউনিটের (আকসু) মুখোমুখি হতে হয়েছিল তাকে। ফিক্সিং কেলেঙ্কারির কারণে ২০১৬ সালে 🦩আসাদ রউফকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা বিসিসিআই। এরপরেই থমকে যায় তার আম্পায়ারিং ক্যারিয়ার।

২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্র🦄ফিতে ম্যাচ পরিচালনার কথা থাকলেও সেই সুযোগ হারান তিনি। পরে আইসিসি এলিট প্যানেল থেকে তাকে সরিয়ে দেওয়া হয়। বাদ পড়েন আন্তর্জাতিক প্যানেল আম্পায়ারের তালিকা থেকেও। এরপর থেকেই আম্পায়ারিং থেকে দূরে সরেছিলেন এই আম্পায়ার।

Link copied!