• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশ সিরিজে কোহলির পক্ষে বাজি সাবেক পাকিস্তানি তারকার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৬:২০ পিএম
বাংলাদেশ সিরিজে কোহলির পক্ষে বাজি সাবেক পাকিস্তানি তারকার
বাসিত আলী। ছবি : সংগৃহীত

প্রায় আট মাস আগে শেষবারের মতো টেস্ট খেলেছিলেন ভারতের বিরাট কোহলি। ♉চলতি বছরের জানুয়ারির পর আর লাল বলের ক্রিকেটে নামা হয়নি তার। দীর্ঘ সময় পর ঘরের মাঠে আবারও টেস্ট খেলতে নামবেন সাবেক অধিনায়ক। যেখানে দুই টেস্টের সিরিজে প্রতিপক্ষ বাংলাদেশ।

দীর্ঘ সময় পর মাঠে নেম𝔍ে পারফর্ম করা কঠিনই। তারপরও বাংলাদেশের বিপক্ষে পাকিসܫ্তানের সাবেক ব্যাটিং তারকা বাসিত আলীর বাজির ঘোড়া কোহলি।

সবশেষ ওয়েস্ট ইন্ডিজౠ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তেমন রানের দেখা পাননি কোহলি। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ দশেও নেই। ৮ ম্যাচে ১৮.৮৭ গড় ও ১১২.৬৮ স্ট্রাইক রেটে করেছেন মাত্র ১৫১ রান। ফাইনালে দলকে জেতানো ৭৬ রানের ইনিংসটাই সর্বোচ্চ।

অবশ্য বাসিত আলী মনে করেন, শুধু বাংলাদেশ নয়, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ💝েও বড় রানের ইনিংস খেলবেন কোহলি।

মঙ্গলবার নিজের ইউটিউব চ্যান🎃েলে ৫৩ বছর বয়সী বাসিত বলেছেন, ‘ইংল্যান্ড সিরিজে বিরাট ছিল না। শ্রীলঙ্কা সিরিজে সে ভালো পারফর্ম ক🃏রেনি। কিন্তু বাংলাদেশ ও নিউজিল্যান্ড সিরিজে আপনারা বড় সেঞ্চুরি দেখবেন। ১১০ কিংবা ১১৫ নয়, ২০০ রানের ইনিংসও দেখতে পারেন তার কাছ থেকে।’

কোহলি টেস্ট ক্যারিয়ারে ৭টি ডাবল সেঞ্চুরি করেছেন। টেস্ট ইতিহাসে সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির তালিকায় তিনি ইংল্যান্ডের কিংবদন্তি ওয়ালি হ্যামন্ডের সঙ্গে যৌথভাবে চতুর্থ। বাংলাদেশের বিপক্ষে এখন পর্যন্ত ছয়ট♏ি টেস্টে ৯ ইনিং🍷সে ৫৪.৬২ গড়ে ৪৩৭ রান করেছেন কোহলি। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে ২০৪ রানের ইনিংস বাংলাদেশের বিপক্ষে কোহলির সর্বোচ্চ।

Link copied!