• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ভারতের দায়িত্বে থাকছেন দ্রাবিড়, চুক্তি নবায়ন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০৩:১৫ পিএম
ভারতের দায়িত্বে থাকছেন দ্রাবিড়, চুক্তি নবায়ন
পুরো কোচিং প্যানেলের সঙ্গে চুক্তি নবায়ন করল বিসিসিআই। ছকি : সংগৃহীত

গুঞ্জন ছিল বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না রাহুল দ্রাবিড়। তবে, গুঞ্জনকে উড়িয়ে দিয়ে রোহꩵিত শর্মাদের কোচের দায়িত্ব থাকছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআইয়ের) মেয়াদ বাড়ানোর প্রস্তাব মেনে নিয়েছেন দ্রাবিড়। তবে, দ্রাবিড়ের মেয়াদ কতোদিনের তা এখনও জানা যায়নি। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ব্লুজদের দায়িত্বে থাকছেন তিনি এমনটাই জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকইনফো’।

এক বিবৃতিতে আজ বিসিসিআই জানায়, “প্রধান কো🍬চ রাহুল দ্রাবিড় এবং টিম ইন্ডিয়ার সাপোর্ট স্টাফদের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোর ঘোষণা করছে বিসিসিআই। সদ্য সমাপ্ত ক্রিকেট বিশ্বকাপ শেষে চুক্তির মেয়া🔯দ শেষ হওয়ার পর বিসিসিআই রাহুল দ্রাবিড়ের সঙ্গে আলোচনা করে এবং সর্বসম্মতভাবে চুক্তির মেয়াদকে আরও এগিয়ে নিতে সম্মত হয়েছে।”

দুই বছরের চুক্তিতে ২০২১ সালের নভেম্বরে ভারতের প্রধান কোচের দায়িত্ব নেন দ্রাবিড়। যে চুক্তির মেয়াদ শেষ হয় ভারত বিশ্বকাপ শেষে। তার অধীনে ভারত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ও ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে হারলেও জিতেছে এশিয়া কাপ। তিন সংস্করণেই দলকে তিনি আইসিসি র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও তুলেছেন। 
চুক্তি নবায়নের🐈 পর ধন্যবাদ জানিয়ে দ্রাবিড় বলেন, “আমার উপর আস্থা রাখার জন্য, আমার দৃষ্টিভঙ্গিকে সমর্থন করার জন্য এবং এই সময়ে সমর্থন দেওয়ার জন্য আমি বিসিসিআই এবং এর কর্তাদের ধন্যবাদ জানাই। ”

এদিকে, বিসিসিআইয়ের প্রস্তাবে রাজি হওয়ায় দ্রাবিড়কে ধন্যবাদ জানান বোর্ড প্রেসিডেন্ট রজার বিনি। তিনি বলেন, “ভারতের সাফল্যের পেছনে রাহুল দ্রাবিড়ের দূরদর্শিতা, পেশাদারিত্ব, অদম্য পরিশ্রম অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। প্রধান কোচের দায়িত্বে থেকে যাওয়ার প্রস্তাবে সে রাজি হওয়ায় আমি অত্যন্ত খুশি। এটা বিসিসিআই ও তাঁর মধ্যে যে সম্মানের সম্পর্ক ও দুই পক্ষের ভিশন যে এক, সেটা প্রকাশ করে।”
দ্বিতীয় মেয়াদে দ্রাবিড়ের প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে দক🌠্ষিণ আফ্রিকা সফর। যে সফরে ৩ টি-টোয়েন্টি, ৩ ওয়ানডে ও দুটি টেস্টে খেলবে ভারত।

Link copied!