• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ওয়ার্ল্ড ফুটবল সামিট পুরস্কার পেলেন ড. ইউনূস


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০২৩, ১২:১৯ পিএম
ওয়ার্ল্ড ফুটবল সামিট পুরস্কার পেলেন ড. ইউনূস
পুরস্কার হাতে ড. ইউনূসসহ বাকিরা। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের অন্যতম প্রধান ক্রীড়া প্ল্যাটফর্ম ওয়ার্ল্ড ফু🍌টবল সামিট (ডব্লিউএফএস)। যেটা খেলাধুলায় সুযোগ তৈরি এবং ক্রীড়াজগতে নানা দিগন্ত উন্মোচন করতে বিশ্বখ্যাত পেশাদারদের সম্মিলিত করে। এই প্ল্যাটফর্ম ক্রীড়াজগতের নেতাদের সংযুক্ত করে, যারা ব্যবসা এবং মূল্যবোধ উভয় ক্ষেত্রেই ক্রীড়াশিল্পের বিবর্তনকে এগিয়ে নিতে নিজেদের জ্ঞান ও ধারনাগুলো শেয়ার করেন। 

সংগঠনটি এবার নোবেলজয়ী, বাংলাদেশের বিশিষ্ট ব্যক্তিত্ব ড. মুহাম্মদ ইউনূসকে এই পুরস্কার প্রদান করেছে। ইউনূস সেন্টার মঙ𒅌্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। 

ওয়ার্ল্ড ফুটবল সামিট ফুটবলের গতিপথকে গতিশীল করেন এমন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের স্বীকৃতি প্রদান করে থাকে পুরস্কার প্রদানের মাধ্যমে। এবার পুরস্কার প্রদান অনুষ্ঠানটি আয়োজিত হলো সোমবার রাতে সৌদি আরবের জেদ্দায়। এ বছরের সম্মাননাগুলি প্রদান কর༒া হয়েছে চারজন অসামান্য ব্যক্তি ও প্রতিষ্ঠানকে, যারা প্রত্যেকেই ফুটবল জগতের ভেতরে ও বাইরে বড় ধরনের অবদান রেখে চলেছেন।

প্রথম সম্মাননাটি প্রদান করা হয় ড. মুহাম্মদ ইউনূসকে ক্রীড়াজগতে তার অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ এবং অন্যান্য ক্ষেত্রে তার আজ👍ীবন কৃতিত্ব ও অর্জনের জন্য।

২০০৬ সালের নোবেল শান্তিপদক জয়ী এবং গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা হিসাবে বিশ্বব্যাপী প্রশংসিত ড. ইউনূস সামাজিক উন্নয়নে এক যুগান্তকারী ব্যক্তিত্ব। ওয়ার্ল্ড ফুটবল সামিট তার অসাধারণ জীবনকালের বিভিন্ন কৃতিত্বকে সামনে তুলে ধরেন। যিনি একই সঙ্গে নোবেল শান্তি পুরস্কার, মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম এবং ইউনাইটেড স্টেটস কংগ্রেসনাল গোল্ড মেডেল প্রাপ্ত বিশ্বের সাতজন বিশিষ্ট ব্যক্তির অন্যতম।
 

Link copied!