• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বাংলাদেশের বিপক্ষে জোড়া শতকে মাস সেরা রাজা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ০৩:২৫ পিএম
বাংলাদেশের বিপক্ষে জোড়া শতকে মাস সেরা রাজা

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে ঐত𝕴িহাসিক সিরিজ জিতেছিল জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে এই সিরিজ জয়ের নৈপথ্যে ছিলেন জিম্বাবুইয়ান ক্রিকেটার সিকান্দার রাজা। পারফর্মেন্সের সেই ধারাবাহিকতা ছিল ভারতের বিপক্ষেও। তাতে আইসিসির আগস্ট মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন স⛄িকান্দার রাজা।

প্রথম জিম্বাবুইয়ান 🅷ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সিকান্দার রাজা। মনোনয়ন পাওয়ার সময়ও প্রথম জিম্বাব𒁏ুইয়ান ক্রিকেটার হিসেবে এই স্বীকৃতির জন্য মনোনীত হয়েছিলেন।

বাংলাদেশের টানা দুই ওয়ানডেতে হেসেছিল সিকান্দার রাজার ব্যাট। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে ১৩৫ ও ১১৭ রানে অপারজিত ছি🍸লেন তিনি। তৃতীয় ম্যাচে গোল্ডেন ডাকের শিকার হয়ে ফিরতে হয়েছিল।

বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে রাজত্ব করা রাজা মাস জুড়ে বল হাতেও ছি🐈লেন অসাধারণ। পুরো ✨মাসে সব ফরম্যাট মিলিয়ে ৭ উইকেট শিকার করেছিলেন এই অলরাউন্ডার।

জিম্বাবুয়ের সিকান্দার রাজার সাথে মাস সেরা হওয়ার লড়াইয়ে ছিলেন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ও ই♚ংল্যান্ডের বেন স্টোকস। তাদেরকে পিছনে ফে𝐆লে সেরার স্বীকৃতিটা উঠেছে রাজার মাথাতেই।

ছেলেদের ক্রিকেটের পাশাপাশি মেয়ে𝓀দের ক্রিকেটেও মাস সেরা ক্রিকেটারের স্বীকৃতি দেয় 💟আইসিসি। ২০২২ সালের আগস্ট মাসে এই স্বীকৃতি পেয়েছেন অস্ট্রেলিয়ান ক্রিকেটার তাহিলা ম্যাকগ্রা।

আইসিসির কাছ থেকেও এই স্বীকৃতꦫি দলের সবার জন্য উৎসর্গ করেছেন সিকান্দার রাজা। বলেন, “প্রথম জিম্বাবুইয়ান হিসেবে এই স্বীকৃতি পাওয়া দারুণ ব্যাপার। ড্রেসিং রুমে সবার দারুণ সহযোগিতাতেই আমার এই স্বীকৃতি এসেছে। জিম্বাবুয়ের সকল সমর্থক, ক্রিকেটার ও 𒅌দলের কোচিং স্টাফদের ধন্যবাদ। তারা না থাকলে এটা সম্ভব হতো না।”

Link copied!