• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৫ সেপ্টেম্বর, ২০২৪, ২১ ভাদ্র ১৪৩১, ৩০ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


কোপা আমেরিকা

আর্জেন্টিনার ফাইনাল পরিচালনা করবেন ব্রাজিলিয়ান রেফারি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১২, ২০২৪, ০১:৫৩ পিএম
আর্জেন্টিনার ফাইনাল পরিচালনা করবেন ব্রাজিলিয়ান রেফারি
ব্রাজিলিয়ান রেফারি রাফায়েল ক্লস। ছবি : সংগৃহীত

কোপা আমেরিকার ফ꧃াইনালে কলম্বিয়ার মুখোমুখি হচ্ছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় সোমবার (১৪ জুলাই) সকাল ৬টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে নামবে দুই দল। এই ম্যাচ পরিচালনায় দেখা যাবে একাধিক ব্রাজিলিয়ানকে।

দক্ষিণ আমেরিকার ফুটবল পরিচালনাকারী সংস্থা (কনমেবল) গত রাতে আর্জেন্টিনা-কলম্বিয়া ফাইনালের ম্যাচ পরিচালকদের নাম ঘোষণা করেছে। রেফারি-ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারিসহ (ভিএ🎐আর) সাত জন꧟ থাকছেন কোপা আমেরিকার শিরোপা নির্ধারণকারী ম্যাচে। যার মধ্যে পাঁচ জনই ব্রাজিলিয়ান এবং বাকি দুজন প্যারাগুয়ের।

মূল রেফারির দায়িত্বে থাকছেন ব্রাজিলের রাফায়েল ক্লস। সহকারী দুই রেফারি ব্রুনো পিরেস এবং রদ্রিগো কোরেয়াও ব্রাজিলিয়ান। চতুর্থ ও পঞ্চম পরিচালকের দায়িত্বে থাকছেন হুয়ান বেনিতেজ ও এদুয়ার্দো কারদোজো। তারা দুজন প🍌্যারাগুয়ের। ভিএআর ও সহকারী ভিএআরের দায়িত্বে থাকা দুই ব্রাজিলিয়ান হচ্ছেন রোদোলফো তোসকি এবং দানিলো ম🃏ানিস।

এটা নিয়ে কোপা আমেরিকায় ষষ্ঠ ম্যাচ পরিচালনা করতে যাচ্ছেন এই ক্লস। ২০২৪ কোপা আমেরিকায় যা হতে যাচ্ছে দ্বিতীয়। গ্রুপ পর্বে ভেনেজুয়েলা-মেক্সিকো ম্যাচের রেফারি ছিলেন ক্লস। ব্রাজিলিয়ান এই রেফারি দক্ষিণ আমেরিকার বাছাইপর্ব, অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-২০—দক্ষিণ আমেরিকার বয়সভিত্তিক দুটি চ্য🍃াম্পিয়নশিপ, কোপা লিবার্তোদোরেস, কোপা সুদামেরিকানা এসব টুর্নামেন্টে ম্যাচ পরিচালকের দায়িত্ব পালন করেছেন। 

Link copied!