• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


দ্রাবিড়কে চুক্তি বাড়ানোর প্রস্তাব বিসিসিআইয়ের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২৩, ০১:৩২ পিএম
দ্রাবিড়কে চুক্তি বাড়ানোর প্রস্তাব বিসিসিআইয়ের
দ্রাবিড়কে চুক্তি বাড়ানোর প্রস্তাব বিসিসিআইয়ের। ছবি : সংগৃহীত

রবি শাস্ত্রীকে সরিয়ে ২০২১ সালে ভারতের কোচের দায়িত্ব তুলে দেওয়া হয় রাহুলꦆ দ্রাবিড়ের কাঁধে। তার অধীনে ধারাবাহিকভাবে ভালো খেলে গেলেও আইসিসির বৈশ্বিক কোন আসরের ট্রফি জিততে পারেনি ভারত। আইসিস🃏ির দুটি বড় ইভেন্টের ফাইনালে (বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশীপ) খেললেও ছুঁয়ে দেখা হয়নি ট্রফি। তারপরও তার ওপরই আস্থা রাখতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড।  

ক্রিকেটের বিশ্বস্ত সূত্র ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, এখন নাকি দ্রাবিড়েই আস্থা রাখছে ভারতের ক্রিকেট বোর্ড। অভিজ্ঞ এই ক্রিকেটার শেষ দুই বছর ভারত দলে যে ছক এনেছেন, তা ভেঙ্গে যেতে পারে এমন আশঙ্কা থেকেই নাকি তাকে রেখে দেওয়ার কথা উঠেছে বিসিসিআইꦛ কর্তাদ🎃ের মাঝে। আর সেক্ষেত্রে হয়ত আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজেই ভারতের কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে কাজ শুরু করবেন দ্য ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড়।

যদিও রাহুল দ্রাবিড় নিজে এই প্রস্তাবে সাড়া দিয়েছেন কিনা তা এখন পর্যন্ত জানা যায়নি। তবে তার থেকে যাওয়ার অর্থ, আগের কোচিং স্ট🌱াফদের সকলেই নতুন করে যুক্ত হবেন দলের সঙ্গে। সেক্ষেত্রে বিক্রম রাটোর থাকবেন ব্যাটিং কোচ হিসেবে। আর পরশ মামব্রেকে দেখা যাবে বোলিং কোচের ভূমিকায়। টি দিলীপ যথারীতি ফিল্ডিং কোচের পদ সামাল দেবেন। 

এদিকে গত সপ্তাহেই বলা হয়েছিল, জাতীয় দলের সঙ্গে চুক্তি নবায়ন করছেন না সাবেক এই ক্রিকেটার। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কাজ করতে আগ্রহী তিনি। সেখানকার দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টরের দায়িত্ব নিতে যাচ্ছেন দ্রাবিড়। ইতোমধ্যেই ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে আলোচনা হয়েছে দ্রাবিড়ের।
এরপরই অস্ট্রেলিয়ার 🧸বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের কোচের দায়িত্ব পালন করছে ভিভিএস লক্ষ্ণণ। যদি দ্রাবিড় পুনরায় চুক্তি নবায়ন না করে তাহলে লক্ষ্♍ণণ হবে পরবর্তীতে ভারতীয়দের কোচ।

Link copied!