• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১, ০৫:২৭ পিএম
প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

জিম্বাবুয়েতে চলছে নারী বিশ্বকাপের বাছাইপর্ব। এরই মধ্যে তিন ম্যাচের মধ্যে দুটিতে জিতেছে বাংলাদেশের মেয়েরা। কিন্তু আফ্রিকা অঞ্চলে বেড়ে গেছে করোনার প্রভাব। ফলে বাছাইপর্বের বাকি ম্যাচ ছাড়াই তিন দলকে বিশ্বকাপের মূল পর্বের জন্য কোয়ালিফাইড বলে ঘোষণা দিয়েছে আইসিসি। ফলে প্রথমবারের মতো বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্টে কোয়ালিফাই করল ম🧸েয়েরা। 

নিজেদের প্রথম ম্য🎐াচে শক্তিশালী পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে সালমারা। দ্বিতীয় ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রাখে তারা। যুক্তরাষ্ট্র নারী দলকে বিশাল ব্যবধানে হারায় সালমারা। কিন্তু তৃতীয় ম্যাচে এসে খেই হারিয়ে ফেলে তারা। বৃষ্টি আইনে থাইল্যান্ডের কাছে হেরে যায় বাংলাদেশ। ;

তিন ম্যাচে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই ছিল বাংলাদেশ নারী দল। কিন্তু করোনার নতুন ভ্যারিয়েন্টের কারণে খেলা বাতিল হওয়ায় বাংলাদেশসহ পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডি𓄧জ নারী দলকে ꩵবিশ্বকাপে কোয়ালিফাইড হিসেবে ঘোষণা করেছে আইসিসি।

আগামী ৪ মার্চ থেকে শুꦰরু হবে নারী ওয়ানডে বিশ্বকাপের আসর। এই টুর্নামেন্টে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও অংশ নেবে স্বাগতিক নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারত।

Link copied!