• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আজ রাতেই দলের সঙ্গে যোগ দিতে পারেন সাকিব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০২:১৪ পিএম
আজ রাতেই দলের সঙ্গে যোগ দিতে পারেন সাকিব
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

গত রোববার ভারতের মাটিতে পা রাখে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের সঙ্গে ছিলেন না অন্যতম বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ইংল্যান্ড থেকে তার সরাসরি ভারতে যাওয়ার কথা ছিল। মঙ্গলবার দুপুর পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, এখনো দলের সঙ্গে যোগ দেননি সাকিব। তবে ধারণা করে বলা যায়, মঙ্গলবার রাতের মধ্যই চেন্নাইয়ে দলের সঙ্গে যোগ দিতে পারেন সাকিব। কেননা প্রথম টেস্ট ম্যাচ মাঠে গড়⛄াতে বাকি কেবল একদিন।

পাকিস্তানের বিপক্ষে সিরিজ শেষে পুরো দল দে♕শে ফিরলেও সাকিব উড়ে যান ইংল্যান্ডে। সেখানে কাউন্টি ক্রিকেটে সারের সঙ্গে যুক্ত হয়েছিলেন। বাকিরা যখন নেট অনুশীলনে সময় পার করেছেন, তখন সাকিব ছিলেন ম্যাচ প্র্যাকটিসের ভেতরে। তবে সারের হয়ে ম্যাচ শেষ 🦄হলেও ভারতে জাতীয় দলের বাকি সদস্যদের সঙ্গে যোগ দেননি তিনি।

ভারত থেকে দলের সঙ্গে থাকা টিম ম্যানেজার নাফিস ইকবাল⛦ বিষয়টি নিশ্চিত করেছেন। এমনকি জাতীয় দলে সাকিব ঠিক কবে নাগাদ বা কখন যোগ দিবেন সেটি এখনো বিস্তারিত জানা যায়নি। 

সাকিব ছাড়া পুরো দলই অবশ্য ভারতের চেন্নাইয়ে প্রচন্ড গরমের মাঝেই অনুশীলনে ব্যস্ত সময় পার করছে। সোমবার থেকেই চেন্নাইয়ে অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। সাদমান ইসলাম থেকে শুরু করে নাঈম হাসান꧋, নাহিদ রানারা শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করেছেন। সবশেষ সিরিজে দারুণ খেলা লিটন দাস কিপিং গ্লাভস হাতেও ছিল দারুণ। সোমবারের অনুশীলনেও নিজেকে ব্যস্ত রেখেছিলেন গ্লাভস হাতে।

এদি꧅ন নেট অনুশীলনে থ্রোয়ারের ভূমিকায় ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অনুশীলনে এই কোচকে দেখা গেছে শতভাগ মনোযোগী হিসেবেই। চেন্নাইয়ের উইকেটে স্পিন বেশ ভালোই রপ্ত হয়, যে কারণে নাঈম হাসান ও তাইজুল ইসলামদের রয়েছে বড় সুযোগ নিজেদের মেলে ধরার।

অবশ্য বাংলাদেশ একাদশে দুজনের মাঝে একজনের স্থানই হতে পারে শেষ পর্🎃যন্ত। কারণ স্কোয়াডে সাকিব আল হাসান এবং মেহেদি হাসান মিরাজের অন্তর্ভুক্তি অনেকটাই নিশ্চিত। দুজনেই স্পিন বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও ভরসা দিতে পারেন দলকে। তিন স্পিনার তত্ত্বে সাকিবের দলে থাকছেন বলা চলে অনায়াসে। তবে সাকিব কবে আসবেন, সেটাই এখন অপেক্ষার বিষয়।

Link copied!