• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


ছক্কা হাঁকানোর রহস্য জানালেন রাসেল 


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২১, ০৯:৫১ পিএম
ছক্কা হাঁকানোর রহস্য জানালেন রাসেল 

বিশাল ছয় মারার জন্য ওয়েস্🏅ট ইন্ডিয়ানদের ধারেকাছেও কেউ নেই। তারা মাঠে থাকা মানে বোলারদের আতঙ্ক। তাদের মধ্যে একজন হচ্ছেন হার্ড হিটার আন্দ্রে রাসেল। বিশেষ করে টি-টোয়েন্টিতে গত কয়েক বছরে নিজেকে অন্য উচ্চতায় নিয়েছেন তিনি। কীভাবে এত বড় ছয় হাঁকান, তার রহস্য উন্মোচন করেছ🍌েন রাসেল। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে বড় ছয় হাঁকানোর বিষয়ে রাসেল বলেন, “নিজের শরীরকে শক্তিশালী করে তুলতে প্রতিদিন ২০-৩০টি পুশ-আপ দিই। কারণ, এমনিতে ১০০ মিটার বা তারওꦉ বেশি দূরে হয়তো বছরে এক-দুবারই ছয়🍬 মারতে পারব। কিন্তু ধারাবাহিকভাবে সেই কাজ করে যেতে হলে শরীরের যত্ন রাখাটাও গুরুত্বপূর্ণ।”

ছক্কꦿা হাঁকানোর ক্ষেত্রে অন্য সবার চেয়ে আলাদা রাসেল। বলেন, “বল ব্যাটে লাগার সময় বেশির ভাগ সময় শরীরের 🌠যাবতীয় শক্তি দিয়ে ব্যাট চালাই। অনেকে আবার সঠিক সময়ের প্রতি বেশি জোর দেয়। ওরা নিজের ছন্দ বজায় রেখে বলকে মাঠের বাইরে পাঠানোতেই বেশি মনোযোগ দেয়। সে জায়গায় আমি বলকে এত জোরে মারার চেষ্টা করি, যাতে নতুন বল নিয়ে আসতে হয়।”

কার থেকে এত ছয় মারার কৌশল শিখেছেন সেটাও ফাঁস করেছেন রাসেল। কৃতিত্ব দিয়েছ♉েন স্বদেশি সতীর্থ ইউনিভার্স বস ক্রিস গেইলকে।

রাসেল বলেন, “ক্রিস গেইলের থেকে অনেক কিছু শিখেছি। ও বলেছিল যে বাউন্ডারির ধারে ক্যাচ হয়ে যাওয়ার ভয় ঢুকে রয়েছে আমার মধ্যে। তাই আমাকে বলেছিল বল যাতে সীমানার বাইরে যায় সেই শক্তি নিজের মধ্যে আনতে। তা🃏ই এখন নিশ্চিত ছ▨য় মারাটাই আমার লক্ষ্য।”

Link copied!