• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইসিসির মহাব্যবস্থাপক হলেন পিসিবির সিইও ওয়াসিম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২২, ০২:৪৬ পিএম
আইসিসির মহাব্যবস্থাপক হলেন পিসিবির সিইও ওয়াসিম
ছবি সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ক্রিকেট মহাব🌼্যবস্থাপক পদ থেকে গত বছরের নভেম্বর মাসে জিওফ অ্যালার্ডিস সরে যান। এরপর এতদিন পদটি শূন্য অবস্থায় ছিল। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার এ পদটি নিজের করে নিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান। আগামী মে মাস থেকে এ দায়িত্বে কাজ শুরু করবেন তিনি।

গতকাল শুক্রবার (২২ এপ্রিল) আইসিসি এক বিবৃতিতে এই তথ্য ঘো♈ষণা করেছে।

ওয়াসিমকে প্রধান নির্বাহী হিসেবে ৩ বছরের চুক্তিতে নিয়োগ করেছিল পিসিবি। কিন্তু মেয়াদ শেষ হবার চারꦑ মাস আগেই তিনি পদ থেকে সরে দাঁড়ান।

দায়িত্ব পেয়ে ওয়াসিম জানান, ‘‘সম্মানিত বোধ করছি আইসিসিতে যোগ দিতে পারে। সেখানে কাজ করতে অপেক্ষার তর সইছে না আমার। আগামী দশকের মধ্যে খেলাটির শক্তি বাড়াতে, বিশেষ করে নারꩲী ক্রিকেটের বিশ্বায়নে আমি নিবিড়ভাবে কাজ করবো।’’

খেলোয়াড়ি জীবনে কাউন্ট্রি ক্লাব ওয়ারউইকশায়ার, সাসেক্স এবং ডার্বিশায়ের হয়ে ৫৮টি প্রথম শ্রেণি ও ৩০টি লিস্ট ‘এ’ ম্যাচ খে💧লেছেন ওয়াসিম। তবে সাবেক এই বাঁহাতি ব্যাটার সাংগঠনিক কার্যক্রমে🦂র কারণেই অধিক পরিচিত ক্রিকেটাঙ্গনে।

পিসিবির প্রধান নির্বাহীর দায়িত্ব গ্রহণের আগে লিস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের ক্রিকেট ফাউন্ডেশনের প্রধান নির্বাহী ছিলেন তিনি। নিজের কাজের ক্ষেত্রে অভাবনীয় অ꧅বদান রাখায় ২০১৩ সালে ব্রিটিশ রাজত্বের এমবিই খেতাব পেয়েছেন ওয়াসিম।

Link copied!