• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


হিপোক্রেট সুমন


তসলিমা নাসরিন
প্রকাশিত: মার্চ ১৭, ২০২৩, ০৯:০০ এএম
হিপোক্রেট সুমন

এই সুমনকে আমি ‘মুসলমান সুমন’ বলি না, এই সুমনকে আমি ‘হিপোক্রেট সুমন’ বলি। আমি বিশ্বাস করি না এই 🎉সুমন আল্লাহ রসুল নামাজ রোজায় বিশ্বাস করেন। এই সুমন স্বার্থের জন্য যা ইচ্ছা তাই করতে পারেন। যদি দেখেন আঘোরি বা নাঙ্গা সন্ন্যাসী সাজলে কিছু ফায়দা হবে, বা লোককে বোকা বানিয়ে মজা লোটা যাবে, তিনি তাই করবেন।

আমি বুঝি না, সাংবাদিকরা যখন তার ইন🔜্টারভিউ নেয়, কেন সাবিনা ইয়াসমিনের সঙ্গে তার সম্পর্কের কথা কেউই জিজ্ঞেস করে না। বিছানায় তিনি ৭৫ বছর বয়সেও সক্ষম, এই কথা কেন শোনাচ্ছেন, পুরুষদের বোকা বানানোর জন্য, নাকি নারীদের?

মানুষটার আদর্শ বলে কোনোকালে কিছু কি ছিল? আমার সন্দেহ হয়। একসময় নাকি বামপন্থী ছিলেন। বামপন্থীꦯ যদি সত্যি হতেন, এত সহজে তৃণমূলী হতেন না।  

তার নাকি গাড়ি নেই। অনেকে এমন কথা বলে প্রমাণ করতে চান তারা খুব স🍌ৎ মানুষ। অনেক অসৎ লোকের কিন্তু গাড়ি থাকে না, আবার অনেক সৎ লোকেরও গাড়ি থাকে। গাড়ি না থাকা সততার কোনা প্রমাণ হয়🅷।  

আমার আজ মনে হয়, যে অসাধ🅷ারণ গানগুলো তিনি লিখেছিলেন, গেয়েছিলেন, সেই গানের কথাগুলো তিনি তখনও বিশ্বাস করতেন না, এখনও বিশ্বাস করেন না। গানের ক্ষেত্রে যেমন তার প্রতিভার তুলনা হܫয় না, ভণ্ডামোর ক্ষেত্রেও তার প্রতিভার তুলনা হয় না।

পুনশ্চ, মনে আছে ২০০৭ সালে তিনি আমার বিরুদ্ধে তাণ্ডব করা কলকাতারꦫ ফতোয়াবাজ জিহাদিদের পক্ষ নিয়েছিলেন?

Link copied!