• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


বিনা কারণে আইডি বন্ধ করে দিচ্ছে ফেসবুক!


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ৪, ২০২২, ০৫:২৩ পিএম
বিনা কারণে আইডি বন্ধ করে দিচ্ছে ফেসবুক!
ছবি : বিবিসি

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে বিশ্বে সবচেয়ে জনপ্রিয় ফেসবুক। তবে জনপ্রিয়তার শীর্ষের থাকার পরেও এই মাধ্যম নিয়ে অভিযোগেরও শেষ নেই।

এর সর্বশেষ সংযোজন হচ্ছে, কোনো কারণ না দে𓂃খিয়েই অনেকের আইডি বন্ধ করে দিচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। সমস্যাটি পুরনো হলেও নতুন করে এটি আবারও আলোচনায় এ💞সেছে।

অনেক সক্রিয় ব্যবহারকারীর আইডি বন্ধ করে দিয়ে ফেসবুক বলছে, “ফেসবুকের নীতি বা ꦗমান অনুসরণ না করায় আইডিটি অচল করে দেওয়া হলো। এই সিদ্ধান্ত পুনরায় বিবেচনা করা হবে না।”

এই বিড়ম্বনায় 🧔পরা এক ফেস🎉বুক ব্যবহারকারী বিবিসিকে জানান, আইডি বন্ধ করে দেওয়ার আগে ফেসবুক কোনো ধরণের সতর্ক বার্তা বা ব্যাখ্যা জানায়নি।

ফেসবুকের এমন 🐻বিড়ম্বনার শিকার হয়েছেন গণসংযোগ পরামর্শদাতা জেন রবার্টস। বিবিসিকে তিনি বলেন, “আমি কিছুদিন ফেসবুকে কিছু শেয়ার করিনি। কোথাও কোনো কমেন্ট করিনি। এর মধ্যেই হঠাৎ আমার আইডি বন্ধ করে দেওয়া হয়েছে। আইড𝔉ি বন্ধ করে দেওয়ার সঙ্গে ফেসবুকের নীতিমালা অনুসরণ না করার বিষয়টির কোন যোগাযোগ দেখছি না।”

তিনি বলেন, “১৫ বছরের বেশি সময় ফেসবুক ব্যবহার করার পর নিজের কনটেন্ট দেখার অনুমতি না পাওয়াটা নিঃসন্দেহে দুঃখজনক। বিনা কারণে আইডি বন্ধ করে দেওয়া ও সমস্যা সমাধানের সুযোগ না পাওয়াটা আরও বেশি হতাশাজনক।&🔥rdquo;

তবে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা বলছে এ বি🐠ষয়টি তদন্ত করে দেখছে তারা।

মেটার যোগাযোগ নীতির পরিচালক অ্যান্ডি স্টোন বলেন, “অনেক ব্যবহারকারী ফেসবুকের এ সমস্যার সম্মুখীন হয়েছেন। আমরা এღ বিষয়ে সচেতন আছি। যত দ্রুত সম্ভব এ সমস্যা সমাধানে আমরা কাজ করছি।”

ঠিক কতজন এ বিড়ম্বনায় পড়েছেন তা উল্লেখ করেনি মেটা। এছাড়া কী সমস্যার কারণে এমন হচ্ছে সে বিষয়েও স্পষ্ট কোনো বার্তা দেয়নি 🔯প্রতিষ্ঠানটি।

Link copied!