• ঢাকা
  • রবিবার, ০১ সেপ্টেম্বর, ২০২৪, ১৬ ভাদ্র ১৪৩১, ২৬ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


মোশন ট্র্যাকার: এবার ক্যামেরার ফ্রেম থাকবে সবসময় ফিট


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ০৫:৫৫ পিএম
মোশন ট্র্যাকার: এবার ক্যামেরার ফ্রেম থাকবে সবসময় ফিট

টিকটক, ইউটিউব, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমের জন্য নিয়মিত ভিডিও ক্লিপ তৈরি করেন অনেকেই। বিনোদনের নতুন এক মাধ্যম হয়ে ওঠেছে এটি। যারা ক্লিপ তৈরি করেন, অনেকক্ষেত্রে ൩এটি ভালো 🎉একটি আয়ের উৎস তাদের জন্য।

কেউ পুরো টিম নিয়ে, কেউ আবার কারোর সাহায্য ছাড়াই🌳 ভিডিও করেন। তবে একা একা নাচের ভিডিও করার সময় বেশ ঝামেলায় পড়েন তারা।  

ক্যামেরা বা ফোন সামলানোর জন্য কেউ না থাকার কারণে অনেকসময় তারা ক্যামেরার ফ্রেমের বাইরে চলে যান অথবা ফ্র🃏েম থেকে বাইꦡরে চলে যাচ্ছেন কি না সেই দুশ্চিন্তায় থাকতে হয়। সর্বজনবিদিত এই সমস্যার সমাধান দেবে মুঠোফোনে ব্যবহারযোগ্য এই মোশন ট্র্যাকার।

ছোট আকারের এই যন্ত্রটি তার সামনে থাকা ব্যক্তির চেহারা ও নড়াচড়া শনাক্ত করতে পারে। সেই অনুসারে সেটি স্বয়ংক্রিয়ভাবে দিক পরিবর্তনও করতে পারে। ফল🤡ে ফোন দিয়ে ভিডিও বানানোর সময় ফ্রেম থেকে বাইরে চলে যাওয়া 🅷নিয়ে আর দুশ্চিন্তা করতে হবে না। তাছাড়া স্বাধীনভাবে প্রতিভা প্রদর্শন করতে পারবেন সবাই।

বাজারে থাকা বেশ𝕴িরভাগ মোশন ট্র্যাকারগুলো ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘুরতে পারে। ট্র্যাকারগুলোর ওপরের দিকে মুঠোফোন রাখার স্ট্যান্ডও রয়েছে। ট্র্যাকারের স্ট্যান্ডের মধ্যে মুঠোফোন রেখে ক্যামেরা চালু করলেই স্বচ্ছন্দে ভিডিও করা যায়। আইফোন ও অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যেকোনো মুঠোফোনে এ ট্র্যাকার ব্যবহার করা যায়। এগুলোর দাম হয়ে থাকে সাধারণত ৭০০০-৯০০০ টাকার মধ্যে।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের আরো খবর

Link copied!