• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৫ ভাদ্র ১৪৩১, ১৫ সফর ১৪৪৫

ফেসবুক


ইউটিউব


টিকটক

Songbad Prokash

ইনস্টাগ্রাম

টুইটার


লিংকডইন

পিন্টারেস্ট

গুগল নিউজ


আইফোনের সঙ্গে তুলনা, এমন কী আছে নকিয়ার এই ফোনে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৩, ১২:১৪ পিএম
আইফোনের সঙ্গে তুলনা, এমন কী আছে নকিয়ার এই ফোনে

একটা সময় পর্যন্ত বিশ্বে মোবাইলের বাজারের প্রায় ৯০ শতাংশ দখল করে রেখেছিল নকিয়া। স্মার্টফোনের যুগে তাল মেলাতে না পারায় নকিয়ার জায়গা দখল করে নেয় আইফোন, স্যামসাং, শাওমির মতো মোবাইল কোম্পানিগুলো। তবে এবার এসব কোম্পানির সঙ্গে প্রতিযোগিতায় নামার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। সে লক্ষ্যে বেশ আঁটসꦇাঁট বেঁধেই নেমেছে তারা।

সম্প্রতি মোবাইল নির্মাতা এ প্রতিষ্ঠান পাল্টেছে তাদের লোগো। পরিবর্তন এনেছে নিজেদের বিজনেস মডেল বা ব্যবসার ধরনেও। এবার নিজেদের সেই আগের গৌরব ফিরে পেতে বিশ্ববিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠানটি বাজারে আনছে ‘নকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জি’ স্মার্টফোন। এরই মধ্যে এ স্মার্টফোন-সম্পর্কিত বে🧜শ কিছু তথ্যও প্রকাশ করা হয়েছে। যা দেখে অনেকেই মনে করছেন, নকিয়ার 𒐪এই নতুন ফোন সরাসরি পাল্লা দেবে আইফোনের সঙ্গেও।

সম্প্রতি বার্সেলোনায় ‘এমডব্লিউসি ২০২৩’ শীর্ষক ইভেন্টে ‘নকিয়া ম্যাজিক ম্যাক্স’ ফোনের ঘোষণা করে নকিয়া। ফোনটি বিশ্ব𓆏ের বিভিন্ন দেশে লঞ্চ করা হবে। যা অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনের থেকে অনেকটাই কম দামে পাওয়া যাবে।

দুর্দান্ত সব ফিচারের ম্যাজিক ম্যাক্স ৫জি মোবাইলটিতে রয়েছে ৬ দশমিক ৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে। ꦛযার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এছাড়া এই স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৭-এর সুরক্ষা থাকবে।

পারফরম্যান্সের দিক থেকে এই ফোন চালিত হবে একটি স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাহায্যে। সফটওয়ꩵ্যার হিসেবে ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক প্রসেসর দ্বারা চা𒁃লিত হবে। ফোনের প্রসেসর পেয়ার করা থাকবে ৮, ১২ এবং ১৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি বা ৫১২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজের সংস্করণ। রয়েছে দুর্দান্ত ব্যাটারি ব্যাকআপ। ৭ হাজার ৯৫০ এমএএইচ-এর নন-রিমুভেবল একটি শক্তিশালী ব্যাটারি ফোনটিতে সংযুক্ত করা হয়েছে। শুধু তা-ই নয়, এই ফোনে আপনি পেয়ে যাবেন ১৮০ ওয়াট ফাস্ট চার্জিং সুবিধা। রয়েছে ইউএসবি টাইপ সি চার্জিং পোর্ট।

নকিয়া ম্যাজিক ম্যাক্স ৫জির এই রয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রধান ক্যামেরাটির রেজোল্যুশন ১৪৪ মেগাপিক্সেল। এছাড়া ফোনটিতে ৬৪ মেগ🥂াপিক্সেলের আল্ট্রাওয়াইড ও ৪৮ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা রয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই ফোনে থাকছে ১৬ ও ৫ মেগাপিক্সেল সেন্সর।

এই স্মার্♍টফোনে অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই দুর্দান্ত স্মার্টফোনের দাম প্রায় ৫৮ হাজার টাকা।

Link copied!